বাংলাদেশই কিছুটা এগিয়ে : হেরাথ


প্রকাশিত: ০২:০১ পিএম, ০৬ মার্চ ২০১৭

বাংলাদেশ জাতীয় দলের বিদেশি কোচিং স্টাফের এই তিনজনই শ্রীলঙ্কার। মুশফিক-মিরাজদের প্রধান হিসেবে রয়েছেন কোচ চণ্ডিকা হাথুরুসিংহে, ব্যাটিং কনসালটেন্ট থিলান সামারাবিরা, ট্রেনার মারিও ভিল্লাভারায়েন। পেশাদার ক্রিকেটের তাগিদে নিজ দেশের বিপক্ষে পরিকল্পনা করতে হচ্ছে হাথুরুদের!

বলার অপেক্ষা রাখে না যে শ্রীলঙ্কার খেলোয়াড়, পরিবেশ, পরিস্থিতি খুব ভালোই জানেন বাংলাদেশের এই লঙ্কান তিন কোচ। শ্রীলঙ্কার যে কোনো খেলোয়াড়ের শক্তিমত্তা-দুর্বলতা তাদের মাথায় আছে। কোচিংয়ের জন্য মুশফিকদের সেসব বলে দেবেন তারা। আর সে কারণেই বাংলাদেশকে কিছুটা এগিয়ে রাখছেন লঙ্কান অধিনায়ক রঙ্গনা হেরাথ।
Vision
আগামীকাল মঙ্গলবার গলে গড়াবে সিরিজে প্রথম টেস্ট। তার আগে বাংলাদেশকে নিয়ে সতর্ক হেরাথ। বলেন, ‘বাংলাদেশই কিছুটা এগিয়ে। কারণ তাদের দলে রয়েছেন কয়েকজন লঙ্কান কোচ; তারা আমাদের পরিবেশ ও খেলোয়াড়দের সম্পকে বেশ অবহিত। কিন্তু দিন শেষে মনে রাখতে হবে যে বাংলাদেশকে ভালো খেলতে হবে। চ্যালেঞ্জ মোকাবেলায় আমরাও প্রস্তুত।’

বাংলাদেশের বিপক্ষে হেরাথ প্রেরণা খুঁজছেন অস্ট্রেলিয়াকে ঘরের মাঠে হোয়াইটওয়াশ থেকে। লঙ্কান দলনেতার কথাই তা স্পষ্ট, ‘অস্ট্রেলিয়াকে ৩-০ ব্যবধানে ধবলধোলাই করার পর আমাদের আত্মবিশ্বাস এখন তুঙ্গে। তাছাড়া ঐতিহাসিকভাবেই সত্য যে, গলে আমরা ভালো খেলি।’

এনইউ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।

আরও পড়ুন