বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজের নাম ‘জয় বাংলা কাপ’


প্রকাশিত: ১১:২৬ এএম, ০৬ মার্চ ২০১৭

শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের ঐতিহাসিক টেস্ট সিরিজ শুরু হচ্ছে আগামীকাল মঙ্গলবার। এ সিরিজে শততম টেস্ট খেলবেন টাইগাররা। তাই সিরিজটি বাড়তি গুরুত্ব পাচ্ছে বাংলাদেশি ক্রিকেটভক্তদের জন্য। আর এ সিরিজের নামকরণ করা হয়েছে ‘জয় বাংলা কাপ’। দেশের বাইরে এবারই প্রথম আন্তর্জাতিক কোনো সিরিজের এমন নামকরণ হচ্ছে।

বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মিডিয়া ম্যানেজার রাবীদ ইমাম। শ্রীলঙ্কার বিপক্ষে এ সিরিজের নামকরণ নিয়ে তিনি বলেন, ‘শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের কাছ থেকে সিরিজটির স্বত্ব কিনে নিয়েছে বাংলাদেশি একটি প্রতিষ্ঠান। তারাই এ সিরিজের নামকরণ করেছে জয় বাংলা কাপ।’

প্রতিষ্ঠানটির নাম অ্যাডটাচ স্পোর্টস অ্যান্ড লাইভ ইভেন্টস। এই প্রতিষ্ঠানটি মূলত বিভিন্ন ধরনের খেলাধুলার আয়োজনের টেলিভিশন স্বত্ব, মাঠ ও বিজ্ঞাপন স্বত্ব কিনে থাকে। কোম্পানির প্রধান নির্বাহী নেওয়াজ সোহাগ বলেন, ‘হঠাৎই খেয়াল করলাম টেস্ট সিরিজটি শুরু হচ্ছে ৭ই মার্চ। বাংলাদেশের জন্য এ দিনটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। সেটা ভেবেই আমি আর টেস্ট সিরিজের স্বত্ব বিক্রি করিনি। সেই সঙ্গে সিরিজের টাইটেল ঠিক করি ‘জয় বাংলা কাপ’।
Vision
আগামীকাল মঙ্গলবার ৭ই মার্চ গলে শুরু হবে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। এরপর পি সারা ওভালে দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচটি শুরু হবে ১৫ মার্চ, যা বাংলাদেশ দলের জন্য শততম টেস্ট। ১৬ বছরেরও বেশি সময় পর এমন মাইলফলকের সামনে এসে পৌঁছেছেন টাইগাররা।

উল্লেখ্য, টেস্ট সিরিজের পর আগামী ২৫ মার্চ রাঙ্গিরি ডাম্বুলা আন্তর্জাতিক স্টেডিয়ামে শুরু হবে ওয়ানডে সিরিজ। এরপর একই মাঠে ২৮ মার্চ দ্বিতীয় ওয়ানডে খেলার পর ১ এপ্রিল কলম্বোর সিংহলিজ স্পোর্টস ক্লাব মাঠে খেলবে শেষ ওয়ানডে ম্যাচ। এরপর ৪ ও ৬ এপ্রিল কলম্বোর রানাসিংহে প্রেমাদাসা স্টেডিয়ামে দুটি টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে সফরের ইতি টানবে বাংলাদেশ।

আরটি/এনইউ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।