পিএসএলের ফাইনালে টস জিতে ফিল্ডিংয়ে কোয়েটা


প্রকাশিত: ০২:৫১ পিএম, ০৫ মার্চ ২০১৭

সব জ্বল্পনা-কল্পনা এবং নিরাপত্তা ঝুঁকিকে উড়িয়ে অবশেষে মাঠে গড়ালো পিএসএলের ফাইনাল। লাহারের গাদ্দাফি স্টেডিয়ামে শিরোপার জন্য লড়াই করবে কোয়েটা গ্ল্যাডিয়েটর্স এবং পেশোয়ার জালমি। আলোচিত এই ফাইনালে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছে কোয়েটা গ্ল্যাডিয়েটর্স।

কোয়ালিফায়ারসহ পিএসএলের সবগুলো খেলাই অনুষ্ঠিত হয়েছে আরব আমিরাতে। শুধু ফাইনাল ম্যাচটাই পাকিস্তান ক্রিকেট বোর্ড লাহোরে আয়োজন করার সিদ্ধান্ত নিয়েছে। যদিও, পিসিবির এই সিদ্ধান্ত ঘোষণার পর পিএসএল ফাইনাল থেকে নিজেদের সরিয়ে নিতে থাকে বিদেশি ক্রিকেটাররা।

কিন্তু পিসিবির লাগাতার প্রচেষ্টার পর অবশেষে লাহোর গিয়ে খেলতে রাজি হয়েছেন বেশ কিছু বিদেশি ক্রিকেটার। কোয়েটার হয়ে খেলছেন বাংলাদেশের এনামুল হক বিজয়, দক্ষিণ আফ্রিকার মরনে ফন উইক, শিন আরভিন এবং রায়াদ এমরিত।

অন্যদিকে পেশোয়ার জালমির হয়ে বিদেশিদের মধ্যে খেলবেন অধিনায়ক ড্যারেন স্যামি। ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার মারলন স্যামুয়েলস, ইংল্যান্ডের ক্রিস জর্ডান এবং ডেভিড মালান। পেশোয়ারের হয়ে ফাইনালে খেলতে পারছেন না শহিদ আফ্রিদি। তার পরিবর্তে খেলছেন ইফতিখার আহমেদ।

টসের পর ড্যারেন স্যামি বলেন, ‘উইকেট খুবই ভালো। মনে হচ্ছে স্পোর্টিং। আগের ম্যাচেও আমরা টস হেরেছি এবং স্কোর করেছিলাম ১৮০র বেশি। পরিবেশ পরিস্থিতিও অনেক ভালো। আশা করছি দারুণ একটি ম্যাচ হবে।’

টস জিতে কোয়েটা অধিনায়ক সরফরাজ আহমেদ বলেন, ‘আমরা বোলিং বেছে নিয়েছি, কারণ এই ম্যাচে নিশ্চিত অনেক চাপ থাকবে। তবে আশা করছি আমরা ভালো ক্রিকেট খেলতে পারবো। আমাদের দলে দারুণ কিছু বিদেশি ক্রিকেটার ছিল। তারা এই ম্যাচে নেই। তবে যারা আছে, তাদের ওপরও আমাদের বিশ্বাস রয়েছে। আশা করছি, ভালো খেলতে পারবো।’

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।