রেনশ ও মার্শের ব্যাটে লিড নিল অস্ট্রেলিয়া


প্রকাশিত: ১২:২৮ পিএম, ০৫ মার্চ ২০১৭

বয়স মাত্র ২০। উপমহাদেশে প্রথমবারের মত এসেছেন খেলতে। তাও এমন উইকেট, যেখানে প্রথম দিন থেকে ভেল্কি দেখাচ্ছেন স্পিনাররা। সেখানে দারুণ কাব্যিক এক ইনিংস খেললেন ম্যাথিউ থমাস রেনশ। মূলত এ তরুণ এবং টেস্ট দলের অনিয়মিত সদস্য শন মার্শের হাফসেঞ্চুরিতে লিড নিতে সমর্থ হয়েছে অস্ট্রেলিয়া। ভারতের চেয়ে দ্বিতীয় দিন শেষে ৪৮ রানে এগিয়ে রয়েছে অসি বাহিনী।

রোববার ব্যঙ্গালুরুর চিন্নাস্বামি স্টেডিয়ামে আগের দিনের বিনা উইকেটে ৪০ রান নিয়ে ব্যাট করতে নামে অস্ট্রেলিয়া। তবে দ্বিতীয় দিনের শুরুটা ভালো করতে পারেননি তারা। ১২ রান যোগ করতেই অশ্বিনের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন ডেভিড ওয়ার্নার (৩৩)। এরপর মাত্র ৮ রান করে সাজঘরে ফেরেন অধিনায়ক স্মিথও। তবে ৫২টি বল সামলেছেন অসি অধিনায়ক।

অধিনায়কের বিদায়ের পর শন মার্শকে নিয়ে দলের হাল ধরেন রেনশ। ৫২ রানের জুটি গড়ে তোলেন এ দুই ব্যাটসম্যান। ব্যাক্তিগত ৬০ রান করে জাদেজার বলে স্ট্যাম্পিংয়ের ফাঁদে পড়েন রেনশ। ৫টি চার ও ১টি ছক্কায় সাজানো এ ইনিংসে বল মোকাবেলা করেছেন ১৯৬টি।

এরপর পিটার হ্যান্ডসকম্বকে নিয়ে ২৬ রানের জুটি গড়েন শন মার্শ। তবে দলীয় ১৬০ রানে হ্যান্ডসকম্বকে বিদায় করার পর দ্রুত মিশেল মার্শকেও ফিরিয়ে দারুণভাবে ম্যাচে ফিরে আসে ভারত। ষষ্ঠ উইকেটে ম্যাথ্যু ওয়েডকে নিয়ে ৪০ রানের জুটি গড়ে অস্ট্রেলিয়াকে আবার ম্যাচে ফেরেন শন মার্শ। ১৯৭ বলে ৬৬ রানের লড়াকু এক ইনিংস খেলে যাদবের বলে আউট হন এ ব্যাটসম্যান।

দলীয় ২০০ রানে শন মার্শকে ফেরাতে পারলেও সপ্তম উইকেটে মিশেল স্টার্ক ও ওয়েডের জুটিতে হতাশা নামে ভারত শিবিরে। ফলে ৬ উইকেটে ২৩৭ রান তুলে দিন শেষ করে অস্ট্রেলিয়া। স্টার্ক ১৪ ও ওয়েড ২৫ রানে অপরাজিত রয়েছেন।

ভারতের পক্ষে ৪৯ রানের বিনিময়ে ৩টি উইকেট পেয়েছেন জাদেজা। এছাড়া ইশান্ত শর্মা, উমেশ যাদব ও রবিচন্দ্রন অশিন ১টি করে উইকেট পান।

আরটি/আইএইচএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।