স্মিথের সঙ্গে বাগযুদ্ধে জড়ালেন অশ্বিন-কোহলি


প্রকাশিত: ০৯:৩০ এএম, ০৫ মার্চ ২০১৭

ভারত-অস্ট্রেলিয়া সিরিজ। আর বাগযুদ্ধ হবে না? তা কী করে হয়! প্রথম টেস্টে আড়াই দিনে শেষ হওয়ায় এ যুদ্ধটা জমেনি। পুনে টেস্টে এককভাবে রাজত্ব করেছে অসিরা। দ্বিতীয় টেস্ট তথা বেঙ্গালুরুতেও এক তরফা লড়াই হওয়ার আভাস দিয়েছিল।

প্রথম ইনিংসে ভারত ১৮৯ রানে অলআউট হয়ে যায়। প্রথম দিন শেষ অস্ট্রেলিয়া ৪০ রান তোলে কোনো উইকেট না হারিয়ে। তবে দ্বিতীয় দিনে এসে সেই ধারাবাহিকতা ধরে রাখতে পারেনি। ভারতীয় বোলাররা কড়া জবাব দিচ্ছেন।

ম্যাচে ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত পেয়েই চনমনে হয়ে উঠছে টিম ইন্ডিয়া। অস্ট্রেলিয়ার একেকটি উইকেট পতনের সঙ্গে বুনো উল্লাসে মেতে ওঠেন কোহলি-অশ্বিনরা। এক পর্যায়ে রেনশ-স্মিথের সঙ্গে বাগযুদ্ধে জড়িয়ে পড়েন কোহলি-অশ্বিন।

অস্ট্রেলিয়ার ইনিংসের ২২তম ওভারে বাকযুদ্ধের উত্তাপের শুরু। ম্যাট রেনশ রান নেয়ার জন্য দৌড়াচ্ছিলেন। পথ আটকানোর চেষ্টা করেন অশ্বিন। এ নিয়ে দুজনে জড়িয়ে পড়েন তর্কে। অশ্বিনের সঙ্গে তাতে যোগ দেন কোহলিও।

পরে অবশ্য আম্পায়ার নাইজেল লংয়ের হস্তক্ষেপে বিষয়টি বেশি দূর এগোতে পারেনি। অশ্বিন-রেনশ-এর তর্ক থামার পর নতুন করে বাগযুদ্ধে জড়িয়ে পড়েন স্মিথ-কোহলি। এ যেন পুরনো দিনের পুনরাবৃত্তিই ঘটলো।

এই রিপোর্ট লেখা পর্যন্ত অস্ট্রেলিয়ার সংগ্রহ ৫ উইকেটে ১৭৩ রান। ভারতের চেয়ে এখনও ১৬ রানে পিছিয়ে সফরকারীরা। অসিদের পক্ষে সর্বোচ্চ ৬০ রান করেছেন ম্যাট রেনশ। ৩৩ রান এসেছে ডেভিড ওয়ার্নারের ব্যাট থেকে। ১৬ রান করেছেন হ্যান্ডসকম। ৩৭ রানে অপরাজিত আছেন শন মার্শ।

ভারতের পক্ষে ৩ উইকেট লাভ করেছেন রবীন্দ্র জাদেজা। একটি করে উইকেট নিয়েছেন ইশান্ত শর্মা ও রবিচন্দ্রন অশ্বিন।

এনইউ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।