ঢাকা বিভাগীয় কমিশনারকে হাইকোর্টে তলব


প্রকাশিত: ০২:০১ পিএম, ০৯ এপ্রিল ২০১৫

এক প্রার্থীর মনোনয়নপত্র বাতিলের বিষয়ে ‘ব্যাখ্যা শুনতে’ ঢাকা বিভাগীয় কমিশনার ও ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনের আপিল কর্তৃপক্ষ মো. জিল্লার রহমানকে তলব করেছেন হাইকোর্ট। বৃহস্পতিবার দক্ষিণ সিটি নির্বাচনের সংরক্ষিত ওয়ার্ডের এক প্রার্থীর আবেদনের প্রেক্ষিতে বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দের বেঞ্চ এ আদেশ দেন।

রোববার (১২ এপ্রিল) সকাল সাড়ে দশটায় হাজির হয়ে এ বিষয়ে ব্যাখ্যা দিতে হবে তাকে। আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী ড. মো. শাহজাহান। তাকে সহায়তা করেন আইনজীবী আবুল কাশেম। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আমাতুল করিম। আদালতে আবেদনটি দায়ের করেন সংরক্ষিত ১৯ নম্বর (৫৬, ৫৭ ও ৫৮) ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী সুমাইয়া বেগম।

আইনজীবী মো. শাহজাহান বলেন, হলফনামায় ভুলবশত স্বাক্ষর করেননি সুমাইয়া বেগম। এ কারণে তার মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং অফিসার। পরে আপিল করলে বিভাগীয় কমিশনার মো. জিল্লার রহমান আবেদন খারিজ করে দেন।

কিন্তু আরও অনেক প্রার্থী এ রকম ভুল করলেও তাদের মনোনয়নপত্রকে বৈধ বলা হয়েছে। তাই সুমাইয়া বেগম হাইকোর্টের শরণাপন্ন হয়েছেন। হাইকোর্ট সুমাইয়া বেগমের মনোনয়নপত্র বাতিলের বিষয়ে ব্যাখ্যা দিতে রোববার সকাল সাড়ে দশটায় তলব করেছেন বিভাগীয় কমিশনার জিল্লার রহমানকে।

এছাড়া তার মনোনয়নপত্র বাতিল করাকে কেন অবৈধ ঘোষণা করা হবে না এ বিষয়ে জানতে চেয়ে রুলও জারি করা হয়েছে। নির্বাচন কমিশন, বিভাগীয় কমিশনার ও রিটার্নিং অফিসারকে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে বলে জানিয়েছেন মো. শাহজাহান।

বিএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।