ইব্রার হাতেই এবার ‘ব্যালন ডি’অর’ দেখছেন মরিনহো


প্রকাশিত: ০১:৩৬ পিএম, ০৪ মার্চ ২০১৭

ব্যালন ডি`অর যেন নিজেদের সম্পত্তি বানিয়ে ফেলেছেন লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদো। গত ৯ বছর ধরেই ঘুরেফিরে এই দু’জনের হাতেই উঠছে বর্ষসেরার পুরস্কার। সর্বশেষ ব্যালন ডি’অর জিতেছেন রিয়াল মাদ্রিদ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো; মোট চারবার জিতেছেন এই পর্তুগিজ। আর পাঁচবার ব্যালন ডি’অর খেতাবজয়ী মেসি।

এই জট এবার ভাঙতে যাচ্ছে। মেসি কিংবা রোনালদো নয়, জ্লাতন ইব্রাহিমোভিচের হাতেই এবার ব্যালন ডি’অর দেখছেন হোসে মরিনহো। ম্যানচেস্টার ইউনাইটেড কোচের যুক্তি, এই বয়সেও (৩৫ বছর) যেভাবে ম্যাচের পর ম্যাচ দলকে জিতিয়ে যাচ্ছেন ইব্রা, তাতে বছরের শেষ দিকে বর্ষসেরার পুরস্কারটা সুইডিশ স্ট্রাইকারের হাতেই ওঠা উচিত!

বেশ কয়েক বছর ধরেই শিরোপা খরায় ভুলছিল ম্যানইউ। রেড ডেভিলসদের সেই খরা ঘুচলো ইব্রার হাত ধরে। ইংলিশ লিগ কাপের ফাইনালে জ্লাতান ইব্রাহিমোভিচের জোড়া গোলে সাউদাম্পটনকে ৩-২ ব্যবধানে হারিয়ে শিরোপা জেতে রেড ডেভিলরা।

তাছাড়া ইংলিশ প্রিমিয়ার লিগ (ইপিএল), ইউরোপা লিগ এবং অন্য টুর্নামেন্ট মিলিয়ে ম্যানইউ জার্সিতে ইতোমধ্যে ইব্রার নামের পাশে যোগ হয়েছে ২৬টি গোল! গত মৌসুমে প্যারিস সেইন্ট জার্মেই থেকে উড়িয়ে আনা ইব্রার প্রশংসায় পঞ্চমুখ নম্বর ওয়ান খ্যাত মনিরহো।

ম্যানইউর কোচের ভাষায়, ‘ইব্রা যা করছে, তা সত্যিই অসাধারণ। যেভাবে অনায়াসে এখনও গোল করে যাচ্ছে তাতে চমকে যেতেই হয়। ইব্রা সামর্থ্যে আমি মুগ্ধ। আমি তো বিশ্বাসই করতে পারি না যে ইব্রা কখনও ব্যালন ডি’ওর পায়নি! সত্যিই বেশ অবাক করার মতোই। এবার লিগ কাপেও ম্যানইউকে ট্রফি এনে দিয়েছে। যদি ইউরোপা কাপেও দলকে জেতায় তাহলে তো বর্ষসেরা পুরস্কারের দাবিদার হিসেবে অন্য কারও নাম ভাবাই উচিত নয়!’

এনইউ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।