ভারতকে কোণঠাসা করে রাখলেন লায়ন-ওয়ার্নাররা


প্রকাশিত: ১১:৪৬ এএম, ০৪ মার্চ ২০১৭

ভারতের মাটিতে অস্ট্রেলিয়ার দাপট; দীর্ঘ দিন পরই দেখা যাচ্ছে। হ্যাঁ, ১৩ বছর পর ভারতের মাটিতে পুনে টেস্টে জয় পেয়েছিল অস্ট্রেলিয়া। বেঙ্গালুরু টেস্টেও পারফরম্যান্সের সেই ধারাবাহিকতা অব্যাহত রেখেছে স্টিভেন স্মিথের দল।

নাথান লায়নের গর্জনে প্রথম ইনিংসে ভারত অলআউট হয় ১৮৯ রানে। জবাবে কোনো উইকেট না হারিয়ে ৪০ রান তুলে প্রথম দিনের খেলা শেষ করেছে অস্ট্রেলিয়া। ডেভিড ওয়ার্নার ২৩ ও ম্যাট রেনশ ১৫ রানে অপরাজিত আছেন। বলার অপেক্ষা রাখে না যে, লায়ন-ওয়ার্নারদের দাপটে কোণঠাসা ভারত।

এর আগে টস জিতে আগে ব্যাট করতে নেমে শুরুতেই বিপদগামী হয় ভারত। কোনো রান না করতেই ওপেনার অভিনব মুকুন্দের বিদায়। মিচেল স্টার্কের এলবিডব্লিউর ফাঁদে পড়েন তিনি। এরপর চেতশ্বর পুজারা (১৭), বিরাট কোহলি (১২), আজিঙ্কা রাহানে (১৭) সাজঘরে ফেরেন নাথান লায়নের কাছে পরাস্ত হয়ে।

জয়ন্ত যাদবের পরিবর্তে বেঙ্গালুরু টেস্টে খেলতে নামা করুণ নায়ারের হয়েছে করুণ পরিণতি। ২৬ করে ও’কিফের বলে স্ট্যাম্পিংয়ে কাটা পড়েন করুণ। পরের দুটি উইকেটও নেন লায়ন। রবিচন্দ্রন অশ্বিন করতে পেরেছেন ৭ রান। আর ঋদ্ধিমান সাহার ব্যাট থেকে এসেছে ১ রান।

বলতে গেলে ভারতের পক্ষে একাই লড়েছেন লোকেশ রাহুল। তিনিও শেষ পর্যন্ত পরাস্ত হন নাথান লিওনের কাছে। ২০৫ মোকাবেলা করে থেমেছেন ৯০ রানে। অস্ট্রেলিয়ার পক্ষে ৫০ রান দিয়ে ৮ উইকেট দখলে নিয়েছেন নাথান লায়ন। স্টিভেন ও’কিফ নিয়েছেন এক উইকেট। মিচেল স্টার্কও পকেটে পুরেছেন এক উইকেট।

এনইউ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।