৩৯১ রানে দিন শেষ করল বাংলাদেশ


প্রকাশিত: ০২:২৮ পিএম, ০২ মার্চ ২০১৭

রান তোলার গড় ৪.৩৪ করে। টেস্ট ক্রিকেটে রীতিমত অবিশ্বাস্য। সারা দিনে ৯০ ওভার ব্যাট করে বাংলাদেশের রান ৭ উইকেট হারিয়ে ৩৯১। ১৩৬ রানের দুর্দান্ত এক ইনিংস খেলে স্বেচ্ছায় অবসর নিয়েছেন তামিম ইকবাল। ৭৩ রান করে একইভাবে ক্রিজ ছেড়েছেন মুমিনুল হক। দিন শেষে ৫৭ রানে অপরাজিত রয়েছেন লিটন কুমার দাস।

প্রস্তুতি ম্যাচের প্রস্তুতিটা দারুণভাবেই সারলো বাংলাদেশ। বৃহস্পতিবার মোরাতুয়ায় টস হেরে প্রথমে ব্যাটিং করতে নামে বাংলাদেশ। সৌম্য সরকারকে নিয়ে ওপেনিং করতে নামেন তামিম। দলীয় ২৬ রানে সৌম্যকে হারালেও এক প্রান্তে দারুণ ব্যাটিং করতে থাকেন তিনি। দ্বিতীয় উইকেটে মুমিনুলের সঙ্গে ১৪৩ রানের জুটি গড়েন তামিম।

তবে ব্যক্তিগত ৭৩ রানে মুমিনুল স্বেচ্ছায় অবসর নিয়ে আউট হলেও নিজের সেঞ্চুরি তুলে নেন তামিম। ১৪৪ বলে সেঞ্চুরি স্পর্শ করা তামিম স্বেচ্ছায় অবসরের আগে করেন ১৩৬ রান। শেষপর্যন্ত ১৮২ বল মোকাবেলা করে ৯টি চার ও ৭টি ছক্কায় এ রান করেন তিনি।
Vision
অধিনায়ক মুশফিকুর রহীম ৩৭ বলে করেন ২১ রান। আর সাকিব আল হাসানের ব্যাট থেকে আসে ৪৬ বলে ৩০ রান। এছাড়া ৭৩ বলে ৪৩ রান করেছেন মাহমুদউল্লাহ। তবে শেষ দিকে ৬৪ বলে ৫৭ রানের দারুণ এক ইনিংস খেলে অপরাজিত থাকেন লিটন দাস।

শ্রীলঙ্কা প্রেসিডেন্ট একাদশের পক্ষে ৬১ রানে ৩টি উইকেট নিয়েছে কারুনারাত্নে। এছাড়া ১টি করে উইকেট নেন সামারাকুন ও আম্বুলদেনিয়া।

আরটি/আইএইচএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।