নিউজিল্যান্ডকে ২৮০ রানের লক্ষ্য দিলো দ. আফ্রিকা


প্রকাশিত: ০৫:১১ এএম, ০১ মার্চ ২০১৭

সিরিজে টিকে থাকতে আজকের ম্যাচে জয়ের কোন বিকল্প নেই স্বাগতিক নিউজিল্যান্ডের। আর এ ম্যাচ জিতলেই সিরিজ জয় নিশ্চিত দক্ষিণ আফ্রিকার। এমন সমীকরণের ম্যাচে নিউজিল্যান্ডকে ২৮০ রানের টার্গেট দিয়েছে দক্ষিণ আফ্রিকা।

হ্যামিল্টনের সেডন পার্কে টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই বিদায় নেন ডি কক (০)। এরপর আমলাকে নিয়ে ৬৫ রানে জুটি গড়েন ডু প্লেসি। ব্যক্তিগত ৪০ রানে আমলার বিদায়ের পর ডুমিনিকে সঙ্গে নিয়ে নিজের ২৫তম অর্ধশত তুলে নেন ডু প্লেসি। তবে ১৫ রানের ব্যবধানে ডুমিনি (২৫), ডু প্লেসি (৬৭) ও মিলার  (১) বিদায় নিলে চাপে পড়ে প্রোটিয়ারা।

এ সময় দলের হাল ধরেন অধিনায়ক ডি ভিলিয়ার্স। ষষ্ট উইকেটে মরিসকে সঙ্গে নিয়ে ৫৮ রানে জুটি গড়েন হালের সেরা এই ব্যাটসম্যান। তুলে নেন নিজের ক্যারিয়ারের ৫২তম অর্ধশত। আর শেষ দিকে পারনেল ১২ বলে ২৯ রান করলে ২৭৯ রানের সংগ্রহ পায় দক্ষিণ আফ্রিকা। দলের পক্ষে সর্বোচ্চ ৭২ রান করে অপরাজিত থাকেন অধিনায়ক ডি ভিলিয়ার্স। ৫৯ বলে ৪ টি চার ও ৩ টি ছয়ে এ রান করেন এবি।

এমআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।