বান্ধবী নিয়ে বিদেশ সফর নয় : বিসিসিআই


প্রকাশিত: ০৭:৪৭ এএম, ২১ আগস্ট ২০১৪

ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতীয় ক্রিকেট দলের হতাশাজনক পারফরম্যান্সের পরিপ্রেক্ষিতে কঠোর সিদ্ধান্ত বোর্ডের। বিদেশ সফরে ক্রিকেটারদের সঙ্গে বান্ধবীদের যাওয়ার ওপর নিষেধাজ্ঞা জারি করল বিসিসিআই। এমনকি ক্রিকেটারদের স্ত্রীদের থাকার বিষয়েও নিয়ন্ত্রণ  জারি করা হয়েছে।

ইংল্যান্ড সফরে ভারতীয় দলের বিপর্যয়ের পরিপ্রেক্ষিতেই বোর্ড এই সিদ্ধান্ত নিল বলে মনে করা হচ্ছে। ইংল্যান্ড সফরে দলের নির্ভরযোগ্য ব্যাটসম্যান বিরাট কোহলিকে তাঁর বান্ধবী অনুষ্কা শর্মাকে সঙ্গে নিয়ে যাওয়ার অনুমতি দিয়েছিল বোর্ড। কিন্তু সফরে কোহলির পারফরম্যান্স ছিল একেবারেই সাদামাটা। বেশিরভাগ ক্ষেত্রেই সামান্য রানে আউট হয়ে যান তিনি।

গার্লফ্রেন্ড বা স্ত্রীর থাকার সঙ্গে খেলার মাঠে পারফরম্যান্সের সম্পর্ক নিয়ে বিতর্ক রয়েছে। কিন্তু বিসিসিআই স্ত্রী বা বান্ধবীদের নিয়ে যাওয়ার ওপর নিষেধাজ্ঞা জারির পথেই হাঁটল।

বোর্ড জানায়, ক্রিকেটাররা যাতে খেলায় আরও বেশি মনসংযোগ করতে পারেন সেজন্যই এই সিদ্ধান্ত নেওয়া হল। এছাড়া ক্রিকেটারদের সঙ্গে তাঁদের স্ত্রীরাও কতদিন থাকতে পারবেন সে ব্যাপারেও সিদ্ধান্ত নেওয়া হবে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।