জয়ের সুবাস পাচ্ছে উত্তরাঞ্চল


প্রকাশিত: ১২:২৩ পিএম, ২৮ ফেব্রুয়ারি ২০১৭

চলতি বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) দারুণ সময় কাটাচ্ছে বিসিবি উত্তরাঞ্চল। দারুণ ক্রিকেট খেলে দক্ষিণাঞ্চলের সঙ্গে যৌথভাবে শীর্ষে রয়েছে দলটি। তবে এবার এককভাবে শীর্ষে ওঠার পথে এক পা দিয়ে রেখেছে তারা। তৃতীয় দিন শেষে ওয়ালটন মধ্যাঞ্চলের বিপক্ষে ১২৭ রানে এগিয়ে আছে দলটি। আর মাত্র ২টি উইকেট তুলে নিলেই কাঙ্ক্ষিত জয় পেয়ে যাবে জহুরুল ইসলামের দল।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আগের দিনের ৬ উইকেটে ৪২২ রান নিয়ে ব্যাটিং করতে নামে উত্তরাঞ্চল। এদিন শেষ চার উইকেট হারিয়ে আরও ১১৫ রান যোগ করে দলটি। এদিন প্রথম শ্রেণির ক্যারিয়ারে ১১তম সেঞ্চুরি তুলে নেন ধীমান ঘোষ। ১৩২ বলে ১৪টি চারের সাহায্যে ১১৩ রান করেন তিনি।

শেষ দিকে দারুণ এক অর্ধশতক তুলে নেন আলাউদ্দিন বাবু। ৬৭ বলে ১টি চার ও ৪টি ছকার সাহায্যে করেন ৫৪ রান। মধ্যাঞ্চলের পক্ষে ১২৫ রানে ৩টি উইকেট পান মোশারফ হোসেন। এছাড়া ২টি করে উইকেট নেন মোহাম্মদ শরীফ, শাহাদাত হোসেন ও শরিফুল্লাহ।

৩৫৬ রানে পিছিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করতে নেমে শুরুটা ভালোই করেছিল মধ্যাঞ্চল। দুই ওপেনার আব্দুল মজিদ ও সাইফ হাসান করেন ৭০ রানের জুটি। এরপর দ্বিতীয় উইকেটেও মেহরাব হোসেন জুনিয়রের সঙ্গে ৫৩ রানের জুটি গড়েন সাইফ।

তবে দলীয় ১২৩ রান মেহরাব আউট হবার পর থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে দলটি। ফলে ২২৯ রানেই আট উইকেট হারিয়ে ইনিংস হারের শঙ্কায় পড়েছে বর্তমান চ্যাম্পিয়নরা। দলের পক্ষে সর্বোচ্চ ৭০ রান করেন সাইফ। তানবির হায়দার ৪২ ও মোহাম্মদ শরীফ ১৯ রানে অপরাজিত রয়েছেন। আগামীকাল এ দুই ব্যাটসম্যানদের দিকেই তাকিয়ে থাকবে মধ্যাঞ্চল।

উত্তরাঞ্চলের পক্ষে ৫৫ রানে ৪টি উইকেট নেন আলাউদ্দিন বাবু। এছাড়া ১টি করে উইকেট পান সানজামুল ইসলাম, ফরহাদ রেজা, ইয়াসিন আরাফাত ও নাঈম ইসলাম।

আরটি/এনইউ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।