লিভারপুলকে হারিয়ে বছরের প্রথম জয় লেস্টারের


প্রকাশিত: ০২:৫৫ এএম, ২৮ ফেব্রুয়ারি ২০১৭

রূপকথার জন্মদিয়ে গত মৌসুমে প্রিমিয়ার লিগের শিরোপা নিজেদের করে নিয়েছিল লেস্টার সিটি। তবে চলতি মৌসুমে অনেকটাই মলীন ইংলিশ চ্যাম্পিয়নরা। লড়াই করতে হচ্ছে লিগে টিকে থাকতে। অবশেষে সেই যাত্রায় অনেকটা এগিয়ে গেলো লেস্টার। জেমি ভার্ডির জোড়া গোলে লিভারপুলকে হারিয়ে অবনমন অঞ্চল থেকে উঠে এসেছে বর্তমান চ্যাম্পিয়নরা। আর তুলে নিলো লিগে চলতি বছরের প্রথম জয়।  
 
নিজেদের মাঠে ম্যাচের শুরু থেকেই খেলার নিয়ন্ত্রণ নিজেদের করে নেয় লেস্টার। এরই ধারাবাহিকতায় ম্যাচের ২৮ মিনিটে দলকে লিড এনে দেন ভার্ডি। মার্ক আলব্রাইটনের মাপা লম্বা পাস নিজের নিয়ন্ত্রণে নিয়ে গোল করেন ইংলিশ এই ফরোয়ার্ড। এর ১১ মিনিট পর দুর্দান্ত ভলিতে ব্যবধান দ্বিগুণ করেন ড্রিংকওয়াটার।

বিরতি থেকে ফিরে ম্যাচের ৬০ মিনিটে ক্রিস্টিয়ান ফুকসের ক্রসে দুর্দান্ত হেডে নিজের দ্বিতীয় গোলের সঙ্গে ব্যবধান ৩-০ করেন ভার্ডি। ম্যাচের ৬৮ মিনিটে লিভারপুলের হয়ে ব্যবধান কমান ব্রাজিলিয়ান তারকা ফিলিপে কৌতিনিয়ো।   

লিগে টানা পাঁচ ম্যাচ হারের পর এই জয়ে ২৪ পয়েন্ট নিয়ে অবনমন অঞ্চল থেকে ১৫তম স্থানে উঠে এসেছে দলটি। আর সব ধরনের প্রতিযোগিতা মিলে শেষ সাতটি ম্যাচের মধ্যে পাঁচটিতেই হারা লিভারপুল ৪৯ পয়েন্ট নিয়ে আছে পঞ্চম স্থানে।  

এমআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।