রাজশাহী-ঢাকা ফ্লাইট শুরু


প্রকাশিত: ০১:৫০ পিএম, ০৭ এপ্রিল ২০১৫

বিমানের রাজশাহী-ঢাকা রুটে ফ্লাইটের উদ্বোধন করেছেন বেসামরিক বিমান চলাচল ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন।

রাজশাহী শাহ মখদুম বিমানবন্দরে মঙ্গলবার বিকেল সাড়ে ৩টায় কেক কেটে ফ্লাইটের উদ্বোধন করা হয়।

এসময় বেসামরিক বিমান চলাচল ও পর্যটনমন্ত্রী ছাড়াও ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক এবং রাজশাহী সদর আসনের সাংসদ ফজলে হোসেন বাদশাসহ বিমানের অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

দীর্ঘ আট বছর পর আবারো রাজশাহী-ঢাকা রুটে বিমান চলাচল শুরু হলো। এর আগে মন্ত্রী মেনন দুপুর ২টা ১৫ মিনিটের ফ্লাইটে ঢাকা থেকে রাজশাহীর উদ্দেশে রওনা হন। বিমানটি শাহ মখদুম বিমান বন্দরে অবতরণ করে দুপুর সোয়া ৩টায়। দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে ফিরতি ফ্লাইট ৩টা ২৫ মিনিটে ঢাকার উদ্দেশে রওনা হওয়ার কথা থাকলেও তা সম্ভব হয় নি। পরে ফ্লাইটটি ৬টার দিকে রওনা হয়।

রাজশাহী শাহ মখদুম বিমান বন্দরের ব্যবস্থাপক সেতাফুর রহমান জানান, দুটি ড্যাশ-৮ উড়োজাহাজ দিয়ে প্রতি সপ্তাহে কক্সবাজারে ছয়টি, যশোরে পাঁচটি, রাজশাহী ও সৈয়দপুরে তিনটি এবং বরিশালে দুটি করে ফ্লাইট চালানো হবে। রাজশাহী-ঢাকা ভাড়া নির্ধারণ করা হয়েছে সাড়ে ৩ হাজার টাকা। তবে এ মাসে বিশেষ অফার দিয়ে ভাড়া নির্ধারণ করা হয়েছে ২ হাজার ৭০০ টাকা।  

প্রসঙ্গত, ২০০৬ সালের মধ্যবর্তী সময় পর্যন্ত রাজশাহীর শাহ মখদুম বিমানবন্দর লাভজনক অবস্থানে ছিল। এরপর বিভিন্ন কারণে বিমানের যাত্রী কমতে থাকে। কমতে থাকে মালামাল বুকিংয়ের পরিমাণও। ফলশ্রুতিতে ২০০৭ সালে কর্তৃপক্ষ এই রুটে বিমান চলাচল বন্ধ ঘোষণা করে।

এমএএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।