‘পেনাল্ডো’র পেনাল্টি রেকর্ড


প্রকাশিত: ০৫:৫১ এএম, ২৭ ফেব্রুয়ারি ২০১৭

রেকর্ড তো কত রকমেরই হয়। মেসি এবং রোনালদো একের পর এক রেকর্ডই ভেঙে যাচ্ছেন ফুটবল ইতিহাসে। দু’জনকে একত্রে রেকর্ডের বরপুত্র বললেও কম বলা হবে যেন। তবে ক্রিশ্চিয়ানো রোনালদো এমন একটি রেকর্ড গড়লেন, যেটা অন্য কারও পক্ষে ছোঁয়া বলতে গেলে অসম্ভবই। ভিয়ারিয়ালের বিপক্ষে পেনাল্টিতে গোল করে স্প্যানিশ লা লিগায় পেনাল্টির রেকর্ড ভঙ্গ করেছেন তিনি।

এস্টাডিও এল মাদ্রিগালে স্বাগতিক ভিয়ারিয়ালের বিপক্ষে ৭৪ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন রোনালদো। তাতেই লা লিগায় সর্বোচ্চ ৫৭টি পেনাল্টি গোলের মালিক হয়ে গেলেন তিনি। এর আগে গত ১৫ জানুয়ারি তারই ক্লাব রিয়াল কিংবদন্তি হুগো সানচেজের ৫৬ পেনাল্টি গোলের রেকর্ডে ভাগ বসিয়েছিলেন সিআর সেভেন। যদিও সেই ম্যাচে সেভিয়ার কাছে ২-১ গোলে হেরেছিল রোনালদোর দল।

ভিয়ারিয়ালের বিপক্ষে ২-০ গোলে পিছিয়েছিল রিয়াল মাদ্রিদ। এরপর গ্যারেথ বেল গোল করে ব্যবধান কমান। ৭৪ মিনিটে যদিও পেনাল্টির বাঁশি বাজানোটা নিয়ে কিছুটা বিতর্ক রয়েছে। কারণ, টনি ক্রুসের শট ব্রুনোর হাতে গিয়ে লেগেছিল কি না সেটা নিয়েই সন্দেহ রয়েছে। রেফারি স্রেফ সন্দেহবশতই পেনাল্টির বাঁশি বাজালেন। সেই পেনাল্টি থেকেই গোল করে রিয়ালকে সমতায় ফেরান রোনালদো।

বার্সেলোনার সুপার স্টার লিওনেল মেসি পেনাল্টি শটে গোল দেয়ার ক্ষেত্রে লা লিগায় রয়েছেন পঞ্চম স্থানে। তিনি পেনাল্টি থেকে গোল করেছেন ৪৩টি। তার আগে রয়েছেন লুভোস্লাভ পেনেভ, ৪৪টি এবং রোনাল্ড কোম্যান, ৪৫টি, হুগো সানচেজ, ৫৬টি। ৫৭টি পেনাল্টি গোলের মধ্যে চলতি মৌসুমেই রয়েছে ৫টি।

আইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।