আবারো গাঙ্গুলির রেকর্ড ভাঙলেন ডি ভিলিয়ার্স

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৫:১১ এএম, ২৫ ফেব্রুয়ারি ২০১৭

আবারো সৌরভ গাঙ্গুলির রেকর্ডে হানা দিলেন এবি ডি ভিলিয়ার্স। ভারতীয় সাবেক এই অধিনায়কের ওয়ানডেতে দ্রুততম আট হাজারের মাইল ফলকের পর এবার দ্রুততম নয় হাজার রানের মাইলফলকও নিজের করে নিলেন প্রোটিয়া এই অধিনায়ক।

৯ হাজার রানের মাইলফলক স্পর্শ করতে ৫ রান দূরে থেকে ওয়েলিংটনে নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে মাঠে নামে ডি ভিলিয়ার্স। ফার্গুসনের বলে সিঙ্গেল নেওয়ার পর তাকেই চার হাঁকিয়ে মাইলফলকে পৌঁছে যান দক্ষিণ আফ্রিকান অধিনায়ক।

৯ হাজার রান করতে সৌরভের লেগেছিল ২২৮ ইনিংস। আর সৌরভের চেয়ে ২৩ ইনিংস কম ২০৫ ইনিংস খেলেই নতুন রেকর্ড গড়লেন ডি ভিলিয়ার্স। এর আগে গাঙ্গুলির করা দ্রুততম সাত হাজার রানের রেকর্ড ভেঙেছিলেন বর্তমান সময়ের বিধ্বংসী এই ব্যাটসম্যান।

এদিকে ডি ভিলিয়ার্সের রেকর্ডের দিনে দক্ষিণ আফ্রিকা প্রথমে ব্যাট করে তুলেছে ২৭১ রান। সর্বোচ্চ রান করেন প্রোটিয়া অধিনায়ক ডি ভিলিয়ার্স। আর ৬৮ রান আসে ডি ককের ব্যাট থেকে।

ওয়ানডেতে দ্রুততম ৯০০০ রানের সেরা পাঁচ

         নাম

ইনিংস

ডি ভিলিয়ার্স (দ.আফ্রিকা)

২০৫

সৌরভ গাঙ্গুলি (ভারত)

২২৮

শচীন টেন্ডুলকার (ভারত)

২৩৫

ব্রায়ান লারা (উইন্ডিজ)

২৩৯

রিকি পন্টিং (অস্ট্রেলিয়া)

২৪২


এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।