খাগড়াছড়িতে পাঁচ দিন ধরে বিদ্যুৎ নেই


প্রকাশিত: ০৩:০৫ পিএম, ০৬ এপ্রিল ২০১৫

খাগড়াছড়িতে পাঁচ দিন ধরে বিদ্যুৎ নেই। এ কারণে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। গত বুধবার সকাল ১০টার দিকে বিদ্যুৎ চলে যায়। মাঝে কয়েকবার বিদ্যুৎ এলেও কয়েক মিনিটের বেশী স্থায়ী হয়নি।

টানা বিদ্যুৎ না থাকায় চরম বিপাকে পড়েছেন খাগড়াছড়ি জেলা ও রাঙ্গামাটি জেলার একাংশের প্রায় ৩০ হাজার বিদ্যুৎ গ্রাহক। সীমাহীন দুর্ভোগের শিকার হচ্ছেন কর্মজীবী, শিক্ষার্থী, গৃহিণী ও ব্যবসায়ীরা। বিদ্যুৎ না থাকায় হাসপাতালে চিকিৎসাসেবা ব্যাহত হচ্ছে। বিপাকে পড়েছেন সংবাদকর্মীরাও।

খাগড়াছড়ি জেলা সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডা রাজর্ষি চাকমা জাগোনিউজকে জানান, টানা বিদ্যুৎ না থাকার কারণে হাসপাতালের শিশু ও প্রসূতি রোগীদের নিয়ে মারাত্মক বেকায়দায় পড়তে হচ্ছে তাদের। বিশেষ করে নিউমোনিয়া রোগীদের নেমুলাইজার ও গ্যাসথেরাপি দিতে না পারলে তাদের অবস্থা খুবই নাজুক হয়ে পড়ে।

খাগড়াছড়ি বিদ্যুৎ সরবরাহ কেন্দ্রের নির্বাহী প্রকৌশলী উগাপ্র জানান, কয়েক দফার ঘূর্ণিঝড়ে চট্টগ্রামের হাটহাজারী-ফটিকছড়ি অংশে লাইন ফল্ট করায় পুরো খাগড়াছড়ি জেলা ও রাঙ্গামাটির তিনটি উপজেলায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। খাগড়াছড়ি বিদ্যুৎ সরবরাহের কেন্দ্রটি চট্টগ্রামের হাটহাজারী থেকে দীর্ঘ প্রায় ১০০ কিলোমিটার দূরে হওয়ায় ক্রটি খুঁজে পেতে কষ্ট হচ্ছে। কবে নাগাদ বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হবে তাও বলা যাচ্ছে না।

এদিকে এইচ.এস.সি পরীক্ষার্থীদের লেখাপড়ার চরম ব্যাঘাত সৃষ্টি হচ্ছে।

এমএএস/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।