শ্রীলঙ্কার চেয়ে অভিজ্ঞতায় এগিয়ে বাংলাদেশ


প্রকাশিত: ১২:৫৪ পিএম, ২৪ ফেব্রুয়ারি ২০১৭

বাংলাদেশের ১৮ বছর আগে টেস্টে ক্রিকেটের এলিট খাতায় নাম লিখিয়েছিল শ্রীলঙ্কা। তাই দেশটির ক্রিকেট ইতিহাস অনেক সমৃদ্ধ। তবে সাঙ্গাকারা-জয়াবর্ধনে অবসর নেওয়ার পর দলটির সেই রমরমা অবস্থা আর নেই। লঙ্কানদের টেস্ট দল অনেকটাই তারুণ্য-নির্ভর। তাই এ দলটি থেকে অভিজ্ঞতায় বাংলাদেশকে এগিয়ে রাখছেন বাংলাদেশ দলের ট্রেনার মারিও ভিল্লাভারায়েন।
 
মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শ্রীলঙ্কা সফরে বাংলাদেশের সম্ভাবনা নিয়ে মারিও বলেন, ‘আমাদের এখন যে অভিজ্ঞতা আছে, তা আমাদেরকে এগিয়ে রাখছে। এটা অনেক আকর্ষণীয় একটি সিরিজ হতে যাচ্ছে। ক্রিকেটাররা সবাই মুখিয়ে আছে খেলার জন্য। আমাকে যদি ব্যক্তিগতভাবে জিজ্ঞেস করেন, অসাধারণ একটি সিরিজ হতে যাচ্ছে। আমরা যদি আমাদের সেরাটা দিয়ে খেলতে পারি; তাহলে ভালো সুযোগ রয়েছে।’
 
দেশের মাটিতে লঙ্কানদের ইতিহাস বরাবরই সমৃদ্ধ। তার ওপর দেশের বাইরেও দারুণ ক্রিকেট খেলতে শুরু করেছে শ্রীলঙ্কার তারুণ্য নির্ভর দলটি। কদিন আগেই অস্ট্রেলিয়ার মাটিতে টি-টোয়েন্টি সিরিজ জয় করেছে তারা। তাই অভিজ্ঞতায় এগিয়ে থাকলেও সিরিজটি সহজ হবে না বলে মনে করেন মারিও।
 
উল্লেখ্য, শ্রীলঙ্কা সিরিজে একটি ঐতিহাসিক মাইলফলকে পা দেবে বাংলাদেশ। টেস্ট ক্রিকেটে অভিষেকের পর হাঁটি হাঁটি পা পা করে এগিয়ে ইতোমধ্যেই ৯৮টি টেস্ট খেলে ফেলেছে বাংলাদেশ। সফরের দ্বিতীয় টেস্টটি হবে টাইগারদের শততম টেস্ট। তাই এ সিরিজ নিয়ে দারুণ সিরিয়াস মুশফিকরা। ঐতিহাসিক এ সফরে ভালো কিছু করার লক্ষ্যে মাঠে নামবে বাংলাদেশ।

আরটি/এনইউ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।