আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির ‘ট্রফি’ উন্মোচন করলেন আফ্রিদি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:১১ এএম, ২২ ফেব্রুয়ারি ২০১৭

মাত্র একদিন আগেই ক্রিকেটকে বিদায় জানানোর ঘোষণা দিয়েছেন তিনি। পাকিস্তানের হয়ে আর রঙ্গিন জার্সিতে খেলতে নামবেন না কখনও। আগেই টেস্ট এবং ওয়ানডেকে বিদায় জানিয়ে রেখেছিলেন। সর্বশেষ টি-টোয়েন্টিকেও বিদায় জানিয়ে দিলেন।

তবে, আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেও ক্রিকেট বিশ্বে আফ্রিদির চাহিদা এখনও কমেনি। আইসিসিই তাকে প্রধান অতিথি করে নিয়ে গেলো তাদের একটি অনুষ্ঠানে। তাকে দিয়েই উন্মোচন করানো হলো আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির ট্রফি।

মঙ্গলবার দুবাইতে অনুষ্ঠিত হলো ২০১৭ আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির ট্রফি উন্মোচন। টুর্নামেন্টের আর ১০০ দিন বাকি। ১০০তম দিন গননার শুরুর ক্ষণেই বেশ ঘটা করে আইসিসি টুর্নামেন্টের ট্রফি উন্মোচন করা হলো।

আগামী ২ মার্চ থেকে আবার এই ট্রফি বিশ্ব ভ্রমণ করবে। অংশগ্রণকারী ৮টি দেশের মোট ১৯টি শহর প্রদক্ষিণ করবে চ্যাম্পিয়ন্স ট্রফির ‘ট্রফি’। যেটা ঢাকায় এসে পৌঁছাবে ১৮ মার্চ। ৪দিন থাকার পর ঢাকা থেকে যাবে ২২ মার্চ।

ট্রফি উন্মোচন অনুষ্ঠানে পাকিস্তানের সাবেক অধিনায়ক শহিদ আফ্রিদি বলেন, ‘আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি এমন একটি টুর্নামেন্ট যেটা আমার এবং পাকিস্তানের কোটি কোটি ক্রিকেটপ্রেমীর কাছে স্পেশাল এবং ভিন্ন অনুভুতির। কারণ, এটাই একমাত্র আইসিসি টুর্নামেন্ট যেটা এখনও জিততে পারেনি পাকিস্তান। আবার এটাই আইসিসির একমাত্র টুর্নামেন্ট, যেখানে ভারতকে হারাতে পেরেছে পাকিস্তান। সুতরাং, আমি নিশ্চিত জীবনে সব কিছু একই থাকে না। অনেক কিছুই বদলাতে বাধ্য।’

ক্রিকেটারদের জন্য এই টুর্নামেন্ট কতটা কঠিন, সেটাই জানালেন আফ্রিদি। তিনি বলেন, ‘আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি খেলোয়াড়দের জন্য অনেক চ্যালেঞ্জিং এবং কঠিন এক টুর্নামেন্ট। তবে অবশ্যই এটা সমর্থকদের জন্য দারুণ বিনোদনের। দুই সপ্তাহের এই টুর্নামেন্টে প্রতিটি দলই নতুন নতুন প্রতিপক্ষের মুখোমুখি হবে, নতুন নতুন কন্ডিশনে। সুতরাং, আগের সফলতা কিংবা ব্যর্থতার জন্য কারো রিলাক্স করার সুযোগ নেই। শিরোপা জিততে হলে অবশ্যই আপনাকে অবশ্যই নতুন পরিকল্পনা নিয়ে নামতে হবে।’

আইএইচএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।