সেমিতে ভাঙ্গলো বাংলাদেশের স্বপ্ন


প্রকাশিত: ১০:১৮ এএম, ২২ ফেব্রুয়ারি ২০১৭

ম্যাচ শুরুর পরই বোঝা গিয়েছিল দু’বারের রানার্সআপ ইরানের সঙ্গে পেরে উঠবে না বাংলাদেশ। শারিরীক গঠন আর গতিতেই শুরু থেকে বাংলাদেশকে কাবু করে আসছিল মধ্যপ্রাচ্যের দেশটি। তারপরও দুর্দান্ত ডিফেন্স করে বাংলাদেশের ছেলেরা প্রথমার্ধে ১-৩ গোলে ইরানকে আটকে রেখে একটা আশাও বাঁচিয়ে রেখেছিল। কিন্তু শেষ পর্যন্ত অভিজ্ঞতার কাছেই হারতে হলো রোলবলে নতুন দল বাংলাদেশকে। সেমিফাইনালে ইরানের কাছে হেরে গেছে ১১-৩ গোলে। ফাইনাল খেলার স্বপ্নভঙ্গের পর বাংলাদেশ এখন খেলবে কেনিয়ার বিপক্ষে তৃতীয় স্থান নির্ধারনী ম্যাচ।

শেষ বাঁশির পর মিরপুর ইনডোর স্টেডিয়ামের ফ্লোরে কান্নায় ভেঙ্গে পড়েন বাংলাদেশ রোলবল খেলোয়াড়রা। বিশেষ করে হৃদয়, সোহাগ ও সাগরের কান্না থামাতেই ব্যস্ত হয়ে পড়েন অন্যরা। বাংলাদেশ ফাইনালে খেলবে- বিশ্বকাপ শুরুর আগে এমন প্রত্যাশা ছিল না কারো; কিন্তু পুরো টুর্নামেন্টে দুর্দান্ত খেলে মানুষের স্বপ্নের পরিধি বাড়িয়ে দিয়েছিলেন আসিফ-হৃদয়রা। সে স্বপ্ন ভেঙ্গে গেলো সেমিফাইনালে।

বাংলাদেশের ৩ গোলের তিনটিই করেছেন হৃদয়। এ নিয়ে টুর্নামেন্টে হৃদয়ের গোল দাঁড়ালো ২৯টি। ম্যাচের পর বাংলাদেশের ভারতীয় কোচ সুনীল ধাগে বলেছেন, ‘ইরান অনেক অভিজ্ঞ দল। তারা সর্বশেষ তিন বিশ্বকাপের দুটিতে রানার্সআপ। আর বাংলাদেশ এই প্রথম খেলেছে সেমিফাইনালে। একটা অভিজ্ঞ দলের বিরুদ্ধে আমাদের ছেলেরা ভালোই খেলেছে। ওদের গতি ও শক্তির কাছেই পরাস্ত হয়েছে আমাদের ছেলেরা।

অন্য সেমিফাইনালে ভারত ১০-৪ গোলে কেনিয়াকে পরাজিত করেছে। রোলবল বিশ্বকাপে ভারত হ্যাটট্রিক শিরোপা জয়ের দ্বারপ্রান্তে।

আরআই/আইএইচএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।