দফায় দফায় বাড়ছে ডিমের দাম


প্রকাশিত: ১১:১২ এএম, ২০ আগস্ট ২০১৪

ঈদের পর থেকেই দফায় দফায় বাড়ছে ডিমের দাম। কয়েকদিনের মধ্যে ডজন প্রতি দাম বেড়েছে ১৫ থেকে ২০ টাকা পর্যন্ত। তবে, খুচরা ক্রেতারা দাম বাড়ার জন্য পাইকারি বিক্রেতাদের দায়ী করলেও আড়তদাররা বলছেন, তারা আগের চেয়ে কম দামে ডিম বিক্রি করছেন।

অন্যদিকে পোল্ট্রি সংশ্লিষ্টরা বলছেন, ক্রমাগত লোকসানের মুখে অনেক পোল্ট্রি খামার বন্ধ হয়ে যাওয়ায় কমে গেছে ডিমের উৎপাদন। যার প্রভাব পড়েছে খুচরা বাজারে।

বর্তমান বাজারে প্রতিডজন ডিম বিক্রি হচ্ছে ১০৫ থেকে ১১০ টাকায়। বাজারে মাছ, মাংস বা অন্য নিত্যপণ্যের দামের পাশাপাশি ক্রেতাদের অসন্তুষ্টি এখন ডিমের দাম নিয়েও।

দাম বাড়ার কারণ হিসেবে সরবরাহ কম থাকা আর পাইকারি বাজারে দাম বেড়ে যাওয়াকে দুষছেন খুচরা বিক্রেতারা। তবে, শিগগিরি দাম স্বাভাবিক হয়ে আসবে বলে জানালেন তারা।

বন্ধ পোল্ট্রি খামার চালু এবং দাম ও উৎপাদন খরচের সমন্বয় করতে না পারলে ডিমের দাম আরও বাড়ার আশঙ্কা আছে বলে জানালেন পোল্ট্রি সংশ্লিষ্টরা।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।