ফাইনালের উপযোগী নয় ১২ কোটি টাকার কমপ্লেক্স!


প্রকাশিত: ১১:৫৮ এএম, ২১ ফেব্রুয়ারি ২০১৭

রোলবল বিশ্বকাপ উপলক্ষ্যে ১১ কোটি ৬৮ লাখ টাকা ব্যয়ে পল্টন ময়দানে নির্মাণ করা হয়েছে শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্স। এ বিশ্বকাপের মূল ভেন্যুও এটি। কিন্তু বিশ্বকাপ উপলক্ষ্যে নির্মিত সেই ভেন্যুই নাকি ফাইনালের উপযোগী নয়। যে কারণে প্রধান ভেন্যুটির পরিবর্তে প্রি-কোয়ার্টার ফাইনাল, কোয়ার্টার ফাইনাল এবং ফাইনাল সব খেলাই মিরপুর ইনডোর স্টেডিয়ামে।

শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্সে হতে পারেনি উদ্বোধনী ম্যাচও। তাড়াহুড়া করে নির্মিত এ কমপ্লেক্সের ফ্লোর খেলার উপযোগি ছিল না বিধায় হংকংয়ের বিপক্ষে বাংলাদেশের উদ্বোধনী ম্যাচটি সরিয়ে নিতে হয়েছিল হ্যান্ডবল স্টেডিয়ামে। পরে জোড়াতালি দিয়ে এখানে কিছু ম্যাচ আয়োজন করা হলেও কমপ্লেক্সটি সেমিফাইনাল-ফাইনাল আয়োজন করার মতো নয়। যে কারণে বিশ্বকাপের টেকনিক্যাল কমিটি গুরুত্বপূর্ণ ম্যাচগুলো মিরপুর ইনডোরে আয়োজন করতে বলেছে।

টেকনিক্যাল কমিটি যে ফাইনাল শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্সের পরিবর্তে মিরপুর ইনডোরে করতে বলেছে তা স্বীকারও করেছেন বাংলাদেশ রোলার স্কেটিং ফেডারেশনের সাধারণ সম্পাদক আহমেদ আসিফুল হাসান ‘টেকনিক্যাল কমিটির সিদ্ধান্ত অনুযায়ীই আমরা ফাইনাল মিরপুর ইনডোরে আয়োজন করছি।’

তবে শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্স ফাইনালের অনুপযোগী তা মানতে রাজী নন ফেডারেশনের সাধারণ সম্পাদক ‘কেউ যদি এমন কথা বলে থাকে তাহলে ঠিক বলেনি। কারণ আমরা নিরাপত্তাজনিত কারণেই মিরপুরকে বেছে নিয়েছি। নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত সংস্থাগুলো যেভাবে বলছে আমরা সেভাবে করছি। এখানে কেনো উনিশ-বিশ হলে সমস্যায় পড়ে যাবো আমরা। তাই আমরা কোনো দায়-দায়িত্ব চাচ্ছি না। নিরাপত্তাজনিত কারণেই সেমিফাইনাল ও ফাইনাল মিরপুরে হচ্ছে।’

আরআই/এমআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।