গিজেল বুন্ডশেন পৃথিবীর সবচেয়ে দামি মডেল


প্রকাশিত: ০৯:৫৭ এএম, ২০ আগস্ট ২০১৪

একবার দু`বার নয়, টানা অষ্টমবারের মতো উপার্জনের দৌড়ে পৃথিবীর শীর্ষ মডেল গিজেল বুন্ডশেন। গত এক বছরে তিনিই সবচেয়ে বেশি আয় করেছেন। যুক্তরাষ্ট্রের ফোর্বস সাময়িকী ১৮ আগস্ট এ তথ্য প্রকাশ করেছে। ফোর্বস জানায়, গত বছরের জুন থেকে চলতি বছরের জুন পর্যন্ত গিজেল মোট আয় করেছেন ৪ কোটি ৭০ লাখ ডলার। ৩৪ বছর বয়সী ব্রাজিলিয়ান এই সুন্দরীর আয়ের উৎস প্রধানত বিজ্ঞাপনে অংশগ্রহণ। তিনি শানেল, এইচঅ্যান্ডএম, ক্যারোলিনা হেরেরা এবং জুতা প্রস্তুতকারী প্রতিষ্ঠান গ্রেন্ডিনের সঙ্গে বিজ্ঞাপনী চুক্তি।

ইনস্টাগ্রামে গিজেলের অনুসারী ২৭ লাখ। ফোর্বসের হিসাব বলছে, ২০০১ সাল থেকে এ পর্যন্ত তার আয়ের পরিমাণ ৩৮ কোটি ৬০ লাখ মার্কিন ডলার। গিজেলের স্বামী মার্কিন ফুটবলার টম ব্রাডি। তাদের দুটি সন্তান রয়েছে। মজার বিষয় হলো, গত এক বছরে স্বামীর চেয়ে ১ কোটি ৬০ লাখ ডলার বেশি আয় করেছেন গিজেল।

সবচেয়ে বেশি আয় করা মডেলের তালিকায় দুই নম্বরে আছেন ২৯ বছর বয়সী দোইউজিন ক্রোইস। গত ১২ মাসে তিনি উপার্জন করেছেন ৮০ লাখ মার্কিন ডলার। এরপরেই আছেন যথাক্রমে ৩৩ বছর বয়সী আদ্রিয়ানা লিমা, কেট মস, ২২ বছর বয়সী কেট আপটন, মিরান্ডা কার, আলেসান্ড্রা অ্যাম্ব্রোসিও, হিলারি রোডা এবং নাতালিয়া ভোডিয়ানোভা । তালিকায় সবচেয়ে বেশি বয়সী মডেল কেট মস (৪০) আছেন তিন নম্বরে।

সবচেয়ে বেশি আয় করা ১০ মডেল  ১. গিজেল বুন্ডশেন (৪ কোটি ৭০ লাখ মার্কিন ডলার) ২. দোইউজিন ক্রোইস (৮০ লাখ ডলার) ৩. আদ্রিয়ানা লিমা  (৮০ লাখ ডলার)৪. কেট মস (৭০ লাখ ডলার) ৫. কেট আপটন (৭০ লাখ ডলার) ৬. মিরান্ডা কার (৭০ লাখ ডলার) ৭. লিউ ওয়েন (৭০ লাখ ডলার)৮. আলেসান্ড্রা অ্যাম্ব্রোসিও (৫০ লাখ ডলার) ৯. হিলারি রোডা (৫০ লাখ ডলার) ১০. নাতালিয়া ভোডিয়ানোভা (৪০ লাখ ডলার)।
-

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।