২০ দলের বিক্ষোভ আজ


প্রকাশিত: ০৫:৩০ এএম, ০৫ এপ্রিল ২০১৫

বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট চলমান অবরোধের পাশাপাশি সারাদেশে বিক্ষোভ সমাবেশ ও মিছিল কর্মসূচি পালন করবে আজ। জেলা, উপজেলা, থানা, পৌরসভা ও সব মহানগরে এ কর্মসূচি পালন করা হবে।

শনিবার সন্ধ্যায় বিএনপির যুগ্ম মহাসচিব বরকত উল্লাহ বুলু স্বাক্ষরিত এক বিবৃতিতে এ কর্মসূচির কথা জানানো হয়। বিবৃতিতে বিএনপি ও ২০ দলীয় জোটের সব পর্যায়ের নেতাকর্মীসহ দেশবাসীকে শান্তিপূর্ণভাবে এ কর্মসূচি পালনে খালেদা জিয়ার পক্ষ থেকে আহ্বান জানানো হয়।

বিবৃতিতে বরকত উল্লাহ বুলু বলেন, সিটি নির্বাচনকে কেন্দ্র করে নেতাকর্মীদের গ্রেফতার ও হয়রানিকে ২০ দলীয় জোট এক পক্ষকে বিজয়ী করার কৌশল হিসেবে দেখছে। নির্বাচন কমিশনের সমালোচনা করে তিনি বলেন, ৫ জানুয়ারির নির্বাচনের পুনরাবৃত্তি ঘটালে নির্বাচন কমিশন নামের প্রতিষ্ঠানটি কালিমাযুক্ত ও আওয়ামী লীগের আজ্ঞাবহ যন্ত্রের স্বীকৃতি পাবে। তিন সিটি করপোরেশন নির্বাচন অবাধ এবং সব প্রার্থীর সমান সুযোগ সৃষ্টি ও নির্বাচনী আচরণবিধি প্রয়োগের ক্ষেত্রে নিরপেক্ষভাবে কাজ করার আহ্বান জানান তিনি।

সেই সাথে বিবৃতিতে বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদসহ ২০ দলীয় জোটের গুম হওয়া নেতাকর্মীদের অবিলম্বে সুস্থ ও অক্ষত অবস্থায় ফেরত দেওয়া, দলীয় নেতাকর্মীদের মুক্তি, গণগ্রেফতার বন্ধ করে দেশে স্বাভাবিক অবস্থা ফিরিয়ে আনা এবং নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচনের দাবি জানানো হয়।

এসএস/বিএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।