আবাহনীর দেখানো পথেই মোহামেডান


প্রকাশিত: ০২:০৮ পিএম, ১৯ ফেব্রুয়ারি ২০১৭

বক্সের কয়েক গজ বাইরে থেকে আমিনুর রহমান সজীবের নেয়া ফ্রি কিক ক্রসবারের উপর দিয়ে চলে যাওয়া, পরে তার আরও একটি শট পোস্টে লেগে ফিরে আসা এবং অধিনায়ক তৌহিদুল আলম সবুজের গোলরক্ষককে একা পেয়েও গোল করতে না পারার আপসোসগুলো ম্যাচ শেষে পুড়িয়েছে মোহামেডান সমর্থকদের। প্রথমার্ধে যে দলটি একাধিক গোলে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল, সেই মোহামেডান দ্বিতীয়ার্ধে হজম করে ২ গোল। আবাহনীর পর মোহামেডানও তাই দ্বিতীয় শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ শুরু করেছে হার দিয়ে।

রোববার চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত বিকেলের ম্যাচে মোহামেডানকে ২-০ গোলে হারিয়েছে নেপাল প্রথম বিভাগ লিগের চ্যাম্পিয়ন মানাং মার্সিয়াংদি ক্লাব। প্রথম ম্যাচ হারায় মোহামেডানের সেমিফাইনালে ওঠার পথটা কঠিন হয়ে গেলো। বাকি দুই ম্যাচের ফলই বলে দেবে চট্টগ্রাম আবাহনী আয়োজিত এ টুর্নামেন্ট কতদূর যেতে পারবে প্রথম আসরের সেমিফাইনালিস্ট সাদা-কালোরা।

ম্যাচের প্রথম সুযোগ পেয়েছিল অতিথি দলটি ৩২ মিনিটে। ডান দিক দিয়ে ঢুকে স্যামসন ওলাসেমির জোরালো শট মোহামেডানের এলিটা বেঞ্জামিনের গায়ে লেগে চলে যাচ্ছিল জালে। গোলরক্ষক মামুন খান ঝাঁপিয়ে পড়ে দলকে রক্ষা করেন কর্নারের বিনিময়ে। পরের সুযোগটি এসেছিল মোহামেডানের সামনে। ৩৫ মিনিটে বক্সে গোলরক্ষককে একা পেয়েও সুযোগ কাজে লাগাতে পারেননি সাদা-কালোদের অধিনায়ক তৌহিদুল আলম সবুজ।

বিরতির কয়েক মিনিট আগে আবার ভাগ্য বিড়ম্বনা করে মোহামেডানের সাথে। ৪৩ মিনিটে দাউদার বাড়ানো বলে সজীব যে শট নিয়েছিলেন তা ফিরে আসে পোস্টে লেগে। ফিরতি বলে শট নিয়েছিলেন দাউদা; কিন্তু সেই শটও খুজে পায়নি মার্সিয়াংদির জাল।

মানাং মার্সিয়াংদি এগিয়ে যায় ৫৩ মিনিটে। পাল্টা আক্রমণ থেকে গোল করেন আফেজ ওলাওলে ওলাডিপো। ৮৭ মিনিটে ব্যবধান বাড়িয়ে নেয় নেপালের দলটি। ওলাডিপোর পাস ধরে কোনাকুনি শটে  বল জালে জড়িয়ে দেন বিশাল রায়।

আরআই/আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।