শ্রীলঙ্কা সিরিজেও স্পিন কোচ পাচ্ছেন না সাকিব-মিরাজরা


প্রকাশিত: ১২:৫১ পিএম, ১৯ ফেব্রুয়ারি ২০১৭

গত বছর আগস্টে সাবেক স্পিন কোচ রুয়ান কালপাগেকে বরখাস্ত করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এরপর ছয় মাস পেরিয়ে গেলেও এখনও পর্যন্ত স্পিন কোচের দেখা পায়নি সাকিব-মিরাজ-তাইজুলরা। তবে গুঞ্জন ছিল, আসন্ন শ্রীলঙ্কা সিরিজেই আগেই স্পিন কোচ পেতে যাচ্ছে বাংলাদেশ। সাকিব-মিরাজদের কোচ হিসেবে ভারতের সুনীল যোশির নামও শোনা গিয়েছিল। তবে তা গুঞ্জনই থেকে গেল। শ্রীলঙ্কা সিরিজের আগে কোনো স্পিন কোচ নেওয়া পরিকল্পনায় নেই বলেই জানালেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন।

রোববার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে স্পিন কোচ নিয়োগের ব্যাপারে সুজন বলেন, ‘আমরা শ্রীলঙ্কা সিরিজ নিয়ে চিন্তা করিনি। আমরা যার সঙ্গে কথা বলছি, সে তার সময় অনুযায়ী যোগ দিবে এবং আমাদের শিডিউল অনুযায়ী সে কাজ করবে। আগামী ২৭ তারিখে বাংলাদেশ দল শ্রীলঙ্কা যাচ্ছে। এর আগে সময় খুব কম। আর যাদের সঙ্গে কথা হচ্ছে তাদেরও কিছু সীমাবদ্ধতাও আছে।’

বেশ কিছুদিন ধরেই গুঞ্জন, ভারতের সাবেক স্পিনার সুনীল জোশিই হচ্ছেন সাকিব-মিরাজ-তাইজুলদের পরবর্তী স্পিন কোচ। গণমাধ্যমেও এ নিয়ে সরব আলোচনা। তবে কারও নাম নির্দিষ্ট করে বলেননি বিসিবির প্রধান নির্বাহী। যদিও শ্রীলঙ্কা সিরিজ শেষে বিসিবির হাইপারফরম্যান্স প্রোগ্রামে (এইচপি) স্পিন কোচ আসবে বলে জানান তিনি।

‘স্পিন কোচের ব্যপারে বোর্ড বিভিন্ন জায়গায় যোগাযোগ করেছে। দু’একজন শর্টলিস্টেডও হয়েছে এবং তাদের সঙ্গে যোগাযোগও হচ্ছে। আমাদের পরিকল্পনা শ্রীলঙ্কা সিরিজের শেষে এইচপি প্রোগ্রাম দিয়ে শুরু করার। তবে কে আসছে আমি কোন নির্দিষ্ট নাম বলবো না। যাকেই নেয়া হোক না কেন, তিনি জাতীয় দল, এইচপি প্রোগ্রাম ও বাকি স্পিনারদের গ্রুপ নিয়ে কাজ করবেন।’

উল্লেখ্য, চলতি মাসের শেষে পূর্নাঙ্গ সিরিজ খেলতে শ্রীলঙ্কা সফরে যাবে বাংলাদেশ। সেখানে তিনটি ওয়ানডের সঙ্গে দুটি করে টেস্ট ও টি-টোয়েন্টি ম্যাচ খেলবে টাইগাররা। আর শ্রীলঙ্কা তথা উপমহাদেশের মাটি বরাবরই স্পিন সহায়ক। তাই স্পিন কোচ ছাড়া অ্যা সফরে কিছুটা হলেও ব্যাকফুটে থাকবে বাংলাদেশ।

আরটি/আইএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।