ওবামা বিধ্বস্ত জার্মানউইং-এর সহ-পাইলটের মতো: মিশেল বাখম্যান


প্রকাশিত: ০৮:৩২ পিএম, ০৪ এপ্রিল ২০১৫

মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামাকে বিধ্বস্ত জার্মানউইং-এর বিষন্নতা রোগে আক্রান্ত সহ-পাইলট আঁদ্রিয়া লুবিৎজ-এর সঙ্গে তুলনা করলেন সাবেক হাউজ অব রিপ্রেজেন্টেটিভ সদস্য মিশেল বাখম্যান। লুবিৎজ-এর কারণেই জার্মানউইং বিমানটি ১৫০ জনেরও বেশি যাত্রী ও ক্রু নিয়ে সম্প্রতি ফ্রেঞ্চ আল্পসে বিধ্বস্ত হয়।

ইরানের সঙ্গে পারমাণবিক স্থাপনা ইস্যুতে ওবামার আলোচনার প্রস্তাবের সমালোচনা করতে গিয়ে শনিবার একটি ফেসবুক স্ট্যাটাসে এই মন্তব্য করেন বাখম্যান।

স্ট্যাটাসটিতে তিনি লেখেন, “জার্মানউইং-এর ১৫০ জনের জন্য লুবিৎজ যা ছিলেন, ইরান ইস্যুতে চুক্তির ক্ষেত্রে যুক্তরাষ্ট্রের ৩০ কোটি জনগণের জন্য বারাক ওবামা ঠিক তা্-ই। সবাইকে নিয়ে কঠিন পাথরে আছড়ে পড়ার মতো কাজ করছেন তিনি”।

তিনি এও জানান, গত বড়দিনের পার্টিতে তিনি ইরান সম্পর্কে তার এই বিদগ্ধ চিন্তা ওবামাকে জানিয়েছেন।

বাখম্যানের এই উক্তিতে প্রতিক্রিয়ার ঝড় ওঠে। মুহূর্তের মধ্যেই অসংখ্য মন্তব্য আসতে থাকে।

আল্ক একস বলেন, একজন জার্মান এবং এই দুর্ঘটনায় গভীরভাবে আলোড়িত একজন হিসেবে আপনাকে জিজ্ঞেস করতে চাই, কে আপনাকে এই অধিকার দিল যে আপনি লুবিৎজ-এর সঙ্গে মার্কিন প্রেসিডেন্টের তুলনা করেন!”

জেইসন সাইকেস মন্তব্য করেন, “ এই দেশের জন্য আমার রীতিমতো লজ্জ্জ্বা হচ্ছে যে আপনাকে কোনোদিন উচ্চপদের জন্য মনোনীত করা হয়েছিল।

প্রায় সবাই এই প্রসঙ্গে বাখম্যানের তীব্র সমালোচনা করেছেন তাদের মন্তব্যে।

অবশ্য এর আগেও এই জল্পনাপ্রিয় নারী বিভিন্ন সময় হাস্যকর মন্তব্যের জন্য সমালোচিত হয়েছেন।

২০১২ সালে রিপাবলিকান দল থেকে মনোনয়ন-প্রত্যাশী থেকেও ব্যর্থ হওয়ার পর এ বছরের শুরুতে মিনেসোটার কংগ্রেস সদস্যপদ থেকে সরে দাঁড়ান বাখম্যান।

এমআরজে

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।