আইপিএলেও অধিনায়কত্ব হারালেন ধোনি


প্রকাশিত: ০৯:৫৪ এএম, ১৯ ফেব্রুয়ারি ২০১৭

বছর দুয়েক আগে অধিনায়কত্ব ছেড়ে দেয়ার পাশাপাশি টেস্ট দল থেকে অবসরই নিয়ে নেন মহেন্দ্র সিং ধোনি। চলতি বছরের জানুয়ারিতে ভারত জাতীয় দলের সীমিত ওভারের নেতৃত্ব ছেড়ে দেন। এবার আইপিএলেও অধিনায়কত্ব হারালেন ধোনি। আসন্ন আইপিএলের দশম আসরে পুনে সুপারজায়ান্টসের নেতৃত্বে দেখা যাবে না তাকে।

ইতোমধ্যে ধোনির বিকল্প খুঁজে পেয়েছে পুনে। দলটির অধিনায়ক হিসেবে অস্ট্রেলিয়ার স্টিভেন স্মিথের নাম ঘোষণা করা হয়েছে। আইপিএলের দশম আসরে তাই অসি এই ক্রিকেটারকে দেখা যাবে পুনের অধিনায়কের দায়িত্বে। আগামী ৫ এপ্রিল মাঠে গড়াবে এবারের আসর।

ভারত জাতীয় দলের ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের নেতৃত্ব ছাড়ার দুই মাসের ব্যবধানে আইপিএলেও অধিনায়কের পদ ছাড়লেন ধোনি। তবে তাকে নেতৃত্ব ছাড়তে বাধ্য করা হয়েছে নাকি সেচ্ছায় সরে দাঁড়ালেন; এ বিষয়টি এখনও স্পষ্ট নয়। তবে এক ফ্রাঞ্চাইজি সূত্র জানিয়েছে, ‘সিদ্ধান্ত (অধিনায়কত্ব ছাড়ার) নেয়ার আগে ধোনির সঙ্গে আলোচনা করেছে পুনে।’

আইপিএল-২০১৬তে ধোনির নেতৃত্বাধীন পুনে নিচের সারি থেকে দ্বিতীয় স্থানে ছিল। তার অধীনে পুনে জিতেছে মাত্র ৫ ম্যাচ; আর হেরেছে ৯ ম্যাচ। ধোনির নেতৃত্বাধীন দল আইপিএলের প্লে-অফ খেলতে পারেনি; এমন তালিকায় পুনেই প্রথম।

এনইউ/আরআইপি/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।