রোববার খ্রিস্ট ধর্মাবলম্বীদের ইস্টার সানডে


প্রকাশিত: ১১:০২ এএম, ০৪ এপ্রিল ২০১৫

খ্রিস্ট ধর্মাবলম্বীদের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব ইস্টার সানডে রোববার। খ্রিষ্ট ধর্মের প্রবর্তক যীশু খ্রিষ্টকে বিপদগামী ইহুদিরা পূণ্য শুক্রবার (গুড ফ্রাইডে) ক্রুশবিদ্ধ করে নৃশংসভাবে হত্যা করেছিল। মৃত্যুর তৃতীয় দিবসে অর্থাৎ রোববার দিন তিনি মৃত্যুকে জয় করে পুনরুত্থান করেন। পুনরুত্থানের এই দিনটি খ্রিষ্ট বিশ্বাসীদের জন্য অত্যন্ত তাৎপর্যপূর্ণ ও আনন্দের।
 
ইস্টার সানডে উপলক্ষে বাংলাদেশ খ্রীষ্টান এসোসিয়েশনের প্রেসিডেন্ট ও সমাজকল্যাণ প্রতিমন্ত্রী অ্যাডঃ প্রমোদ মানকিন এবং মহাসচিব নির্মল রোজারিও এক যুক্তবিবৃতিতে বাংলাদেশসহ বিশ্বের সকল খ্রিস্টান ভাই-বোনদের ও দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন।

বাংলাদেশ খ্রীষ্টান এসোসিয়েশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সারা বিশ্বের খ্রিস্টান ধর্মাবলম্বী এই দিবসটি আনন্দ উৎসবের মধ্য দিয়ে পালন করবে। বর্তমান বৈশ্বিক প্রেক্ষাপটে ইস্টার সানডের চেতনা বিশ্ব ভাতৃত্ববোধ ও সম্পপ্রীতি প্রতিষ্ঠায় বিশেষ ভূমিকা পালনে সক্ষম হবে বলে নেতৃবৃন্দ দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন।

তারা বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় যীশু খ্রিষ্টের আদর্শ অনুসরণের ওপরও গুরুত্বারোপ করেন। ধনী-দরিদ্র নির্বিশেষে ইস্টার সানডে সকলের জন্যে সুখ, সমৃদ্ধি ও আনন্দ বারতা বয়ে আনুক সে কামনা করেছেন নেতৃবৃন্দ তাদের বিবৃতিতে।

আরএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।