কোহলির মূল্য ৭৩৭ কোটি টাকা!


প্রকাশিত: ০৬:৩৭ এএম, ১৮ ফেব্রুয়ারি ২০১৭

ব্যাট হাতে দুর্দান্ত সময় পার করছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। একের পর এক রেকর্ড ভেঙে গড়ছেন নতুন রেকর্ড। মাঠের এই পারফরম্যান্সের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে কোহলির ব্র্যান্ড মূল্যও। আর কোহলির এখন বর্তমান মূল্য ৯২ মিলিয়ন ডলার! বাংলাদেশি টাকায় প্রায় ৭৩৭ কোটি ১৫ লাখ টাকারও বেশি!

বর্তমানে ২০টির বেশি কোম্পানির সঙ্গে দূতিয়ালি বা কমার্শিয়াল চুক্তি আছে কোহলির। বিভিন্ন সংস্থার অ্যাম্বাসেডর হিসেবেও কাজ করেন তিনি। সম্প্রতি কেন্দ্রীয় সরকারের স্কিল ইন্ডিয়া প্রকল্পেরও শুভেচ্ছাদূত নির্বাচিত হয়েছেন। এছাড়া ভারত অধিনায়ক ব্যক্তিগতভাবেও জড়িয়েছেন একাধিক অংশীদারী ব্যবসায়।

এদিকে সিএএস কেওয়ানের প্রতিষ্ঠাতা এবং প্রধান নির্বাহী অনির্বান দাসই বলেছেন, ‘আমরা সে দিন থেকে খুব বেশি দূরে নই, যেদিন কোহলি খুব সহজেই ভারতের ইতিহাসে সবচেয়ে ব্যয়বহুল বাণিজ্যিক দূত বনে যাবেন।’

উল্লেখ্য, ৯২ মিলিয়ন মার্কিন ডলার ব্র্যান্ড মূল্য নিয়ে ভারতীয় তারকাদের মধ্যে কোহলির অবস্থান রয়েছে দুইয়ে। সবার উপরে আছেন বলিউড সুপারস্টার শাহরুখ খান। বলিউড বাদশার ব্রান্ড ভ্যালু বর্তমানে ১৩১ মিলিয়ন মার্কিন ডলার।

এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।