বোলিংয়ের ব্র্যাডম্যান অশ্বিন : স্টিভ ওয়াহ


প্রকাশিত: ০৫:০৪ এএম, ১৫ ফেব্রুয়ারি ২০১৭

কী? খাপছাড়া ঠেকছে, তাই না। হ্যা একটু ধাঁদায় পরে যাওয়ারই কথা। কারণ স্যার ডোনাল্ড ব্র্যাডম্যান ছিলেন ব্যাটসম্যান, আর অশ্বিন একজন বোলার, স্পিনার। তাদের মধ্যে মিলের চেয়ে গড়মিলই বেশি। তবে এবার এই দুই জনের মধ্যেও মিল খুঁজে পেলেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভ ওয়াহ।

বলার অপেক্ষা রাখে না ৫২ টেস্টে ২৯ সেঞ্চুরি আর ৯৯.৯৪ গড়ের মালিক ব্র্যাডম্যান। পরিসংখ্যানে শুধু সবার উপরেই নন, কালজয়ী। হয়তো ইতিহাসে সব সময়ের সেরা। অন্যদিকে ভারতের অশ্বিনও আছেন রেকর্ড গড়ার মধ্য দিয়েই এগিয়ে যাচ্ছেন। বোলার হিসেবে তার পরিসংখ্যান আকাশ ছোঁয়া। হায়দরাবাদে বাংলাদেশের বিপক্ষে গড়েছেন দ্রুততম ও কম টেস্ট খেলে ২৫০ উইকেটের মাইলফলক।

এদিকে চার টেস্টের সিরিজ খেলতে ভারতে এসে পৌঁছেছে স্মিথবাহিনী। এ সময় অস্ট্রেলিয়ার সাবেক স্টিভ ওয়াহ অশ্বিনের প্রশংসা করে বলেন, `এই মুহূর্তে অশ্বিন যেন বোলিংয়ে ডন ব্র্যাডম্যান। ওর রেকর্ড যেন ব্র্যাডম্যানের ব্যাটিং রেকর্ডের সমান। ও যেভাবে এগিয়ে যাচ্ছে মনে হয় অনেক রেকর্ডই ভেঙে ফেলবে।`   

এমআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।