ইউরোপে অবৈধ অভিবাসীদের ধরতে পুলিশি অভিযান


প্রকাশিত: ০৫:৩৬ এএম, ০৩ এপ্রিল ২০১৫

ইউরোপে মেয়াদোত্তীর্ণ ভিসায় অবস্থানকারীদের ধরতে ইউরোপীয় পুলিশ মাসব্যাপি বিশেষ অভিযান শুরু করেছে। চলতি মাসের ১লা এপ্রিল থেকে শুরু হওয়া ‘আম্বার লাইট’ নামের এই বিশেষ অভিযান চলবে ১৪ এপ্রিল পর্যন্ত। পরে আবার ১৮ থেকে ৩০ এপ্রিল পর্যন্ত ইউরোপের  প্রধান বিমানবন্দরসহ ডমেষ্টিক বিমানবন্দরগুলোতে  অভিযান চালানো হবে বলে জানানো হয়েছে।

অন্যদিকে ইতালির রাজধানী রোমের পর্যটন কেন্দ্রগুলোতে ভ্রাম্যমাণ পসরা সাজিয়ে পণ্য বিক্রিকারী বাংলাদেশি ও সেনেগালের অভিবাসীদের ধরতে  ইতালিয়ান মিউনিসিপালটির পুলিশ এক বিশেষ অভিযান পরিচালনা করেছে।

৩১ মার্চ (মঙ্গলবার)  ‘মেক্সি অপারেশন’ নামে  শুরু  হওয়া এ অভিযানে ১২টি মটরবাইক নিয়ে ২০-২৫ জনের একটি গ্রুপ সেনেগালসহ ৪৭ বাংলাদেশিকে অবৈধ নানা রকমের মালামালসহ তিন হাজার সাতশ’৭৫ রকমের অবৈধ পণ্য  জব্দ করে পুলিশ।  এ বিশেষ অভিযানে বাংলাদেশিসহ ৪৭ জনকে সর্বমোট এক লাখ ৬০ হাজার ইউরো জরিমানা করা হয়।

এসএইচএ/এআরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।