বাংলাদেশের বিপক্ষে চালটা খেটে গেছে : রবি শাস্ত্রী


প্রকাশিত: ০৪:১৩ পিএম, ১২ ফেব্রুয়ারি ২০১৭

প্রথম ইনিংসে বাংলাদেশ পিছিয়ে ছিল ২৯৯ রানে। ওই ইনিংসে ভারতের করা ৬৮৭ রানের জবাবে মুশফিকুর রহীমের সেঞ্চুরির পরও ৩৮৮ রানেই গুটিয়ে যায় বাংলাদেশ। অনেকেই হয়তো ধারণা করেছিলেন, বাংলাদেশকে দিয়ে ফলোঅন কবারে ভারত।

কিন্তু না, সবাইকে অবাক করে দিয়ে বাংলাদেশকে দিয়ে ফলোঅন করাননি ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। তড়িঘড়ি করে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে পড়ে স্বাগতিকরা। নিশ্চয়ই এর পেছনে কোনো কারণ আছে?

braverdrink

হায়দরাবাদে এখন ৩২ থেকে ৩৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা। এই গরম আর কাঠফাটা রোদে টানা লম্বা স্পেলে বোলিং করে যাওয়া সহজ নয় মোটেই! ক্রিকেট ভাষ্যকার রবি শাস্ত্রীর মতে, সিদ্ধান্তটা ঠিকই ছিল। কারণ হায়দরাবাদের গরমে টানা দেড় দিন বল করে ভারতীয় সিমাররা ক্লান্ত, তাদের বিশ্রাম দরকার ছিল।

তাছাড়া উইকেট থেকে স্পিনাররাও তখন বিশেষ কিছু টার্ন পাচ্ছিল না। বরং ভারত কিছুটা ব্যাট করার পর উইকেট আরও ভেঙেছে, অশ্বিন-জাদেজার মতো স্পিনাররা সুবিধা পাচ্ছে। তাই শাস্ত্রীর মুখে এমন সংলাপ, ‘বাংলাদেশের বিপক্ষে (কোহলির) চালটা খেটে গেছে। কারণ বাংলাদেশের জন্য কাজটা (ব্যাটিং) এখন বেশ কঠিনই হবে।’

এনইউ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।