বার্সাকে টপকে আবারো শীর্ষে রিয়াল


প্রকাশিত: ০৪:০৮ এএম, ১২ ফেব্রুয়ারি ২০১৭

আগের ম্যাচে আলাভেসকে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে ওঠা বার্সাকে টপকে ফের শীর্ষে ওঠার সুযোগ ছিল রিয়ালের সামনে। আর সেই সুযোগটা ভালোভাবেই কাজে লাগালো রিয়াল। চলতি লিগে ঘরের মাঠে এখন পর্যন্ত কোনো জয় না পাওয়া ওসাসুনাকে ৩-১ গোলে হারিয়ে ফের পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেছে জিনেদিন জিদানের শিষ্যরা।

প্রতিপক্ষের মাঠে ম্যাচের শুরু থেকেই চাপ সৃষ্টি করে খেলতে থাকে রিয়াল। এরই ধারাবাহিকতায় ম্যাচের ২৪ মিনিটে এগিয়ে যায় অতিথিরা। করিম বেনজেমার রক্ষণচেরা পাস ধরে কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন রোনালদো। তবে ম্যাচের ৩৩ মিনিটে পাল্টা আক্রমণে স্বাগতিকদের সমতায় ফেরান লেওন।

দ্বিতীয়ার্ধের শুরুতেই গোলের সুযোগ পেয়েছিল ওসাসুনা। তবে ম্যাচের ৪৭ মিনিটে লেওনের নেওয়া জোরালো শট অসাধারণ নৈপুণ্যে ডান দিকে ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে ঠেকান নাভাস। ম্যাচের ৬২ মিনিটে ধারার বিপরীতে গোল করে রিয়ালকে লিড এনে দেন ইসকো। ছয় গজ বক্সের বাইরে থেকে কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন এই স্প্যানিয়ার্ড।

ম্যাচের ৭৫ মিনিটে রোনালদোর ফ্লিক কর্নারের বিনিময়ে স্বাগতিক গোলরক্ষক ঠেকালে হতাশ হয় রিয়াল সমর্থকরা। তবে ম্যাচের ৮৩ মিনিটে লেওনের জোরালো শট আবারো বাঁ-দিকে ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন রিয়াল গোলরক্ষক।

এদিকে যোগ করা সময়ে যোগ করা সময়ে ব্যবধান বাড়িয়ে জয় নিশ্চিত করেন ভাসকেস। ডান দিক দিয়ে ডি-বক্সে ঢুকে চিপ শটে গোলরক্ষকের মাথার উপর দিয়ে বল জালে পাঠান বদলি নামা এই ফরোয়ার্ড। এই জয়ে শীর্ষে ওঠা রিয়ালের পয়েন্ট হলো ২০ ম্যাচে ৪৯। ১ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে বার্সেলোনা, দুই ম্যাচ বেশি খেলেছে তারা।

এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।