আলাভেসের বিপক্ষে বার্সার গোল উৎসব


প্রকাশিত: ০৩:৩৩ এএম, ১২ ফেব্রুয়ারি ২০১৭

লিগের শুরুতেই ঘরের মাঠে আলাভসের সঙ্গে হেরে গিয়েছিল মেসিরা। তাই এ ম্যাচটি ছিল প্রতিশোধেরও। আর প্রতিশোধটা যে এমন হবে তা বুঝে উঠতে পারেনি আলাভেস। এবার তাদের মাঠেই মেসি-সুয়ারেজ-নেইমার আক্রমণত্রয়ী এক সঙ্গে জ্বলে উঠে রীতিমত গোল উৎসব করলো লা লিগা চ্যাম্পিয়নরা।

প্রতিপক্ষের মাঠে ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক হয়ে খেলতে থাকে মেসি-নেইমার-সুয়ারেজরা। ম্যাচের চতুর্থ মিনিটে নেইমারের বাড়ানো বলে মেসির শট কোনোমতে ঠেকান স্বাগতিক গোলরক্ষক। আর ১৫ মিনিটে ভিদালের শট ক্রসবারের উপর দিয়ে গেলে আবারো হতাশ হয় বার্সা সমর্থকরা।

অবশেষে ম্যাচের ৩৭ মিনিটে প্রথম গোলের দেখা পায় বার্সা। ডান দিক থেকে ভিদালের ক্রসে কাছ থেকে গোল করে দলকে লিড এনে দেন সুয়ারেজ। তিন মিনিট পরেই ব্যবধান দ্বিগুণ করেন নেইমার। মেসির বাড়ানো বলে সুয়ারেজের মাথায় লেগে পাওয়া বল থেকে গোল করেন নেইমার।

messi  

দ্বিতীয়ার্ধের শুরুতেই সমতায় ফেরার সুযোগ পেয়েছিল আলাভেস। তবে গোলরক্ষককে একা পেয়েও গোল করতে ব্যর্থ হন সান্তোস। উল্টো ম্যাচের ৬০ মিনিটে স্কোরশিটে নাম লেখান মেসি। বাঁ-দিক থেকে নিচু শটে গোলরক্ষকের পায়ের ফাঁক দিয়ে বল জালে পাঠান পাঁচবারের বর্ষসেরা এই খেলোয়াড়।

ম্যাচের ৬৩ মিনিটে আলেক্সিসের আত্মঘাতী গোলে ৪-০ ব্যবধানে এগিয়ে যায় বার্সা। দুই মিনিট পর ডান দিক থেকে চমৎকার শটে ব্যবধান ৫-০ করেন রাকিটিচ। এর দুই মিনিট পর নিজের দ্বিতীয় গোল করেন সুয়ারেজ। নেইমারের নীচু শট গোলরক্ষক ঝাঁপিয়ে ঠেকালেও বিপদুমক্ত করতে পারেননি। ফিরতি শটে নিজের দ্বিতীয় গোলটি করেন উরুগুয়ের স্ট্রাইকার। বাকি সময় আর গোল না হলে ৬-০ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে মেসি-সুয়ারেজ-নেইমাররা।

এদিকে কোপা দেল রের ফাইনালে আলাভেসের বিপক্ষে মাঠে নামবে বার্সা। এর আগে শিরোপা ধরে রাখার প্রস্তুতিটা ভালো ভাবেই সেরে নিলো বর্তমান চ্যম্পিয়নরা। 

এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।