অস্ট্রেলিয়ায় ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ ৯ জুন


প্রকাশিত: ০৪:৩৯ এএম, ১০ ফেব্রুয়ারি ২০১৭

বিশ্বফুটবরের সেরা দুই দল ব্রাজিল-আর্জেন্টিনা। এই দুই দলের ম্যাচ মানেই সমর্থকদের মনের মধ্যে অন্যরকম এক উত্তেজনা। কিন্তু বিশ্বকাপ কিংবা বাছাইপর্বের ম্যাচ ছাড়া তাদেরকে মুখোমুখি হতে দেখা যায়নি। অবশেষে ‘শেভ্রোলেট ব্রাজিল গ্লোবাল ট্যুরে’ মুখোমুখি হচ্ছে  এ দুই দল। ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ৯ জুন (শুক্রবার) ভিক্টোরিয়ার বিখ্যাত মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে।    

অনেক দিন থেকে ফুটবলের চিরপ্রতিদ্বন্দ্বী দুই দেশ ব্রাজিল-আর্জেন্টিনার মধ্যকার একটি প্রদর্শনী ম্যাচের জন্য আপ্রাণ চেষ্টা করছিল অস্ট্রেলিয়া। অবশেষে সফলও হয়েছে তারা। বাংলাদেশ সময় অনুযায়ী দিবাগত রাত ১২টা পাঁচ মিনিটে খেলা শুরু হবে। এক ঘোষণায় বিষয়টি নিশ্চিত করেছে ভিক্টোরিয়া রাজ্য সরকার।  ধারণা করা হচ্ছে এই ম্যাচটি কমপক্ষে ১ লাখ দর্শক উপভোগ করবেন। যে ম্যাচের মূল আকর্ষণ হতে পারেন দুই দেশের দুই তারকা মেসি-নেইমার।

গত বছরের জুনে দায়িত্ব নেওয়ার পর বিশ্বকাপ বাছাইপর্বে টানা ছয়টি জয়ে দুর্দান্ত সময় পার করছে তিতের শিষ্যরা। সবশেষ গত বছরের নভেম্বরে বিশ্বকাপ বাছাইপর্বে আর্জেন্টিনার মুখোমুখি হয়েছিল ব্রাজিল। ঘরের মাঠ বেলো হরিজন্তে নেইমার, কুতিনহো ও পাউলিনহোর গোলে ৩-০ ব্যবধানের উড়ন্ত জয় তুলে নেয় ব্রাজিল।

সবশেষ ব্রাজিল গ্লোবাল ট্যুরের সাক্ষাতেও ব্রাজিলের জয়জয়কার। ২০১৪ সালের অক্টোবরে চীনের বেইজিংয়ে লিওনেল মেসিদের ২-০ গোলে হারিয়ে সুপারক্লাসিকোর তৃতীয় আসরের শিরোপা উল্লাসে মেতেছিল সেলেকাওরা।

এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।