পাকিস্তানের সঙ্গে পারলো না বাংলাদেশ


প্রকাশিত: ১২:০০ পিএম, ০৮ ফেব্রুয়ারি ২০১৭

পাপুয়া নিউগিনির বিপক্ষে জয় দিয়েই বিশ্বকাপ বাছাইপর্ব শুরু করেছিল বাংলাদেশ নারী ক্রিকেট দল। তবে নিজেদের দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের সঙ্গে পারলো না স্বাগতিকরা। রোমানা আহমেদের দল হেরে গেছে ৬৭ রানে।

কলম্বোর পি সারা ওভালে টস জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২২৭ রান তোলে পাকিস্তান। জবাবে ব্যাট করতে নেমে ৪৯.৩ ওভার খেলে ১৬০ রানে গুটিয়ে যায় বাংলাদেশের ইনিংস।

লক্ষ্য তাড়া করতে নেমে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৪১ রান করেন নিগারা সুলতানা। দ্বিতীয় সর্বোচ্চ ৩৪ রান এসেছে সানজিদা ইসলামের ব্যাট থেকে। ফারজানা হক করেছেন ১৭ রান। শারমিন আক্তার নামের পাশে যোগ করেন মাত্র ১২ রান। বাকিরা ছুঁতে পারেননি দুই অঙ্ক। পাকিস্তানের পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট নিয়েছেন গুলাম ফাতেমা।

এর আগে দুই ওপেনার আয়শা জাফর ও নাহিদা খানের ব্যাটে দারুণ সূচনা পায় পাকিস্তান। ৭৬ রানের দারুণ এক জুটি গড়ে তোলেন এ দুই ব্যাটসম্যান। ভয়ংকর হয়ে ওঠা এ জুটি ভাঙেন খাদিজাতুল কুবরা।

এরপরই দারুণভাবে খেলায় ফিরে আসে বাংলাদেশ। দ্রুত তিনটি উইকেট ফেলে দারুণ চাপ সৃষ্টি করে রোমানাবাহিনী। তবে চতুর্থ উইকেটে ৬৯ রানের জুটি গড়ে দলের চাপ সামলে নেন নাইন আবিদি ও রাবিয়া শাহ। ফলে বড় সংগ্রহের পথেই এগিয়ে যাচ্ছিল তারা। তবে শেষ দিকে বোলারদের দারুণ বোলিংয়ে ম্যাচে ফিরে আসে বাংলাদেশ। শেষ পর্যন্ত সবকটি উইকেট হারিয়ে ২২৭ রানের বড় সংগ্রহই করে দলটি।

দলের পক্ষে সর্বোচ্চ ৩৫ রানের ইনিংস খেলেন বিসমাহ মারুফ। আয়শা জাফর ও রাবিয়া শাহ করেন ৩৪ রান করে। এছাড়া আলিয়া রিয়াজ ৩১, নাহিদা খান ২৮ ও নাইন আবিদি ২৭ রান করেন। বাংলাদেশের পক্ষে ৪০ রানে ৩টি উইকেট নেন রোমানা আহমেদ। এছাড়া খাদিজা ও সালমা ২টি করে উইকেট নেন।

এনইউ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।