সুযোগ পেলে বাংলাদেশ পরিপূর্ণ টেস্ট দল হয়ে উঠবে : কোহলি


প্রকাশিত: ১০:৩২ এএম, ০৮ ফেব্রুয়ারি ২০১৭

দুই বছর ধরে ওয়ানডেতে দুর্বার বাংলাদেশ ক্রিকেট দল। বাঘা দলগুলোকে হারিয়ে নিজেদের সামর্থ্য প্রমাণ করেছে। এই ফরম্যাটে অনেক বেশি আত্মবিশ্বাসী টাইগার। সেই তুলনায় বাংলাদেশ টেস্ট খেলার সুযোগ পেয়েছে যথসামান্যই। এত অল্পসংখ্যক টেস্ট ম্যাচ খেলে এই ফরম্যাটে ভালো করা বড্ড কঠিনই।

বিষয়টি বুঝতে বাকি নেই হালের অন্যতম সেরা ক্রিকেটার বিরাট কোহলিরও। বাংলাদেশের বিপক্ষে সিরিজের একমাত্র টেস্ট ম্যাচ খেলতে নামার আগে সংবাদ সম্মেলনে সে বিষয়টি তুলে ধরলেন ভারত অধিনায়ক। জানালেন, লঙ্গার ভার্সনে বেশি ম্যাচ খেলার সুযোগ পেলে বাংলাদেশ একটি পরিপূর্ণ টেস্ট দল হয়ে উঠবে।

braverdrink

কোহলির ভাষায়, ‘ওয়ানডে ক্রিকেটে তারা (বাংলাদেশ) বিশ্বের সব দলকেই হারিয়েছে। কারণ তারা জানে, এই ফরম্যাটে কীভাবে খেলতে হয়। তারা এটা নিয়মিত খেলছে। আপনি চাইলে নিজেদের ভালোভাবে প্রস্তুত করতে পারেন। কিন্তু টেস্ট ক্রিকেট একদমই ভিন্ন। এই ফরম্যাটের সঙ্গে আপনাকে মানিয়ে নিতে হবে।’

তিনি আরো যোগ করেন, ‘এটা একটা মাইন্ডসেটের ব্যাপার যে এক ফরম্যাট থেকে অন্য ফরম্যাটে পরিবর্তন করা। আমি নিশ্চিত যে যদি তারা এই ফরম্যাটে বেশি ম্যাচ খেলার সুযোগ পায় তাহলে বাংলাদেশ পরিপূর্ণ টেস্ট দল হয়ে উঠবে। তাদের সেই সামর্থ্য আছে। তবে দল হিসেবে আত্মবিশ্বাস পাওয়ার মতো যথেষ্ট টেস্ট ম্যাচ খেলতে পারছে না।’

এনইউ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।