আইপিএলে খেলোয়াড়দের মূল্য তালিকা প্রকাশ


প্রকাশিত: ০৫:৩৪ এএম, ০৮ ফেব্রুয়ারি ২০১৭

ফ্যাঞ্চাইজি ভিত্তিক জনপ্রিয় ক্রিকেট টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) দশম আসরের নিলাম অনুষ্ঠিত হবে চলতি মাসের ২০ তারিখে ব্যাঙ্গালুরুরে। নিলামের জন্য ৭৯৯ জন খেলোয়াড় নিবন্ধন করেছেন। এবার এই সব খেলোয়াড়দের ভিত্তি মূল্য প্রকাশ করেছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)।  

এদের মধ্যে সাতজন খেলোয়াড়ের ভিত্তি মূল্য সর্বোচ্চ ২ কোটি রুপি নির্ধারণ করা হয়েছে। তাদের মধ্যে ইংল্যান্ডের বেন স্টোকস, ক্রিস ওকস ও এউইন মরগ্যান এই তালিকায় সর্বোচ্চ মূল্য নিয়ে নিলাম শুরু করবেন। এছাড়া এই তালিকায় আরও আছেন ভারতীয় পেসার ইশান্ত শর্মা, অস্ট্রেলিয়ান সাবেক পেসার মিচেল জনসন, শ্রীলংকান অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুউজ ও অস্ট্রেলিয়ান পেসার প্যাট কামিন্স।

এরপরের দেড় কোটি রুপি ভিত্তি মূল্য নিয়ে নিলাম শুরু করবেন ট্রেন্ট বোল্ট, ব্র্যাড হ্যাডিন, ন্যাথান লিও, জনি বেয়ারস্টো, কেইল অ্যাবট ও জেসন হোল্ডার।

এদিকে, বর্তমান খেলোয়াড়দের সাথে ফ্র্যাঞ্চাইজিগুলো চুক্তি এই বছরই শেষ হয়ে যাচ্ছে। ২০১৮ সালে হবে মেগা নিলাম।

এমআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।