টি-টোয়েন্টিতে একাই ট্রিপল সেঞ্চুরি


প্রকাশিত: ০৪:৪০ এএম, ০৮ ফেব্রুয়ারি ২০১৭

গেইল, ডি ভিলিয়ার্স, কোহলিরা যা পারেননি তাই করে দেখালেন দিল্লির ব্যাটসম্যান মোহিত আহলাওয়াত। টি-টোয়েন্টিতে একাই করলেন ট্রিপল সেঞ্চুরি। ইতিহাসের প্রথম ব্যাটসম্যান হিসেবে টি-টোয়েন্টিতে ট্রিপল সেঞ্চুরি করলেন এই উইকেটকিপার ব্যাটসম্যান।

মঙ্গলবার পূর্ব দিল্লির ললিতা পার্কে ফ্রেন্ডস ইলেভেনের বিরুদ্ধে মাভি ইলেভেন নামে এক ক্লাবের হয়ে একটি টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হয়। মাভি একাদশের হয়ে মাঠে নামে ১৪টি চার আর ১৯টি ছক্কায় মাত্র ৭২ বলে অবিশ্বাস্য ইনিংস সাজান রঞ্জিতে দিল্লির প্রতিনিধিত্ব করা মোহিত।   

ট্রিপল সেঞ্চুরি ছোঁয়ার জন্য শেষ ওভারের শেষ পাঁচ বলে দরকার ছিল পাঁচ ছক্কার। সেটিও অবলীলায় করেছেন ২১ বছর বয়সী মোহিত; শেষ ওভারে নিয়েছেন ৩৪ রান। মোহিতের এই অতিমানবিক ব্যাটিংয়ে নির্ধারিত ২০ ওভারে ৪১৬ রান তোলে তার দল।

উল্লেখ্য, ঘরোয়া বা আন্তর্জাতিক কোনো টি-টোয়েন্টিতেই এখনো পর্যন্ত কোনো ব্যাটসম্যান ২০০ রানও স্পর্শ করতে পারেনি। পেশাদারি ক্রিকেটে আইপিএলে ক্রিস গেইলের ৬৬ বলে ১৭৫ রান হচ্ছে সর্বোচ্চ স্কোর। আর আন্তর্জাতিক ক্রিকেটে অস্ট্রেলিয়ার অ্যারন ফিঞ্চের ইংল্যান্ডের বিপক্ষে করা ৬৩ বলে ১৫৬ রানের ইনিংসটি।

এমআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।