হাড্ডাহাড্ডি লড়াই হবে : কুম্বলে


প্রকাশিত: ০৩:৪৬ পিএম, ০৭ ফেব্রুয়ারি ২০১৭

আর মাত্র এক দিন পরই মাঠে গড়াচ্ছে সিরিজের একমাত্র টেস্ট। দুই দলই এখন ঘর গোছাতে ব্যস্ত। নিজেদের সেরা পারফরম্যান্সই উপহার দিতে চাইবে বাংলাদেশ ও ভারত। তার আগে ম্যাচটি নিয়ে কথা বলছেন দুই দলের কোচ ও খেলোয়াড়রা। ভারত কোচ অনিল কুম্বলে যেমন বললেন, হায়দরাবাদ টেস্টে হাড্ডাহাড্ডি লড়াই হবে।

বাংলাদেশকে সমীহ করে কুম্বলে বলেন, ‘তারা (বাংলাদেশ) অনেক ভালো দল। নিউজিল্যান্ডে ভালো ক্রিকেট খেলেছে। যদিও ফল তাদের পক্ষে ছিল না। আমরা প্রতিপক্ষকে সম্মান করি। বাংলাদেশ দলে আছে বেশ কয়েক ভালো মানের খেলোয়াড়; আছে ভালো মানের অলরাউন্ডারও। সুতরাং ম্যাচটিতে হাড্ডাহাড্ডি লড়াই হবে।’

ইংল্যান্ডের বিপক্ষে ৪-০ ব্যবধানে টেস্ট সিরিজ জিতেছে ভারত। টিম ইন্ডিয়া এখন আত্মবিশ্বাসী। সেই আত্মবিশ্বাস বাংলাদেশের বিপক্ষে কাজে লাগাতে চায় ভারত। কুম্বলের ভাষায়, ‘ইংল্যান্ডের বিপক্ষে ভালো একটি সিরিজ পার করেছি। ঘরের মাঠে ভালো খেলেছে ছেলেরা। ওই সিরিজ আমাদের আত্মবিশ্বাস জুগিয়েছে। সামনে বেশ কিছু টেস্ট ম্যাচ আছে। এই মুহূর্তে গুরুত্বপূর্ণ হলো-বাংলাদেশের বিপক্ষে সিরিজ। সম্প্রতি নিউজিল্যান্ডের বিপক্ষে তাদের পারফরম্যান্স আমলে নিতে হবে।’

প্রসঙ্গত, টেস্টে দুই দলের আটবারের দেখায় ভারত জয় পেয়েছে ৬টিতে। বাংলাদেশের কৃতিত্ব; দুটি ম্যাচে ড্র করেছে। ভারতের মাটিতে এবারই প্রথম টেস্ট খেলতে গেছেন টাইগাররা।

এনইউ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।