‘রোনালদিনহো ভিন গ্রহের’


প্রকাশিত: ১১:০৯ এএম, ০৭ ফেব্রুয়ারি ২০১৭

প্রথম দেখায়ই কারো সম্পর্কে পুরোপুরি বোঝা যায় না; অনেক দিনের পথচলায় তা পূর্ণতা পায়। তবে রোনালদিনহো সম্পর্কে নাকি প্রথম দেখাতেই ফ্রাঙ্ক ল্যাম্পার্ড বুঝতে পেয়েছিলেন, ব্রাজিল ও বার্সেলোনা কিংবদন্তী ভিন গ্রহের। সম্প্রতি রোনালদিনহোকে নিয়ে এমন মন্তব্যই করলেন চেলসির সাবেক তারকা ল্যাম্পার্ড।

গত আগস্টে আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানিয়েছেন ল্যাম্পার্ড। গত সপ্তাহে চেলসি ও ইংল্যান্ডের সাবেক মিডফিল্ডার সব ধরনের ফুটবল থেকে অবসরের ঘোষণা দিয়েছেন। সেই সঙ্গে শেষ হলো তার ২১ বছরের বর্ণাঢ্য পেশাদার ক্যারিয়ারও।

চেলসিতে খেলার সময়ই বার্সেলোনা সুপারস্টার রোনালদিনহোর বিপক্ষে খেলার অভিজ্ঞতা হয় ল্যাম্পার্ডের। ব্রাজিলিয়ান তারকার ম্যাজিকে রীতিমতো মুগ্ধ ছিলেন ইংল্যান্ডের সাবেক মিডফিল্ডার। বলেন, ‘সে (রোনালদিনহো) যোগ দেয়ার পর বার্সেলোনা অনেক ভালো করেছিল। এরপর চলে আসলো মেসি। কিন্তু রোনালদিনহো বল নিয়ে অসম্ভব কিছু করে দেখাতো। আমি তার মতো ফুটবলার আর দেখিনি।’

রোনালদিনহোর প্রথম সাক্ষাতের অভিজ্ঞতা নিয়ে ল্যাম্পার্ড বলেন, ‘চ্যাম্পিয়ন লিগে তার বিপক্ষে আমি খেলতে নামি। তার খেলা দেখে আমি বিমোহিত হই। ওয়াও, রোনালদিনহো আমাদের মতো নয়; ভিন গ্রহের!’

২০০৫ ও ২০০৬ সালের মধ্যে রোনালদিনহো ও বার্সার বিপক্ষে ৬ বার মাঠে নামে ল্যাম্পার্ডের চেলসি। মজার বিষয়- ওই ছয়বারে সমান দুটি করে ম্যাচে জয়, পরাজয় ও ড্র হয়েছে।

এনইউ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।