পন্টিংয়ের কাছ থেকে কোহলিকে থামানোর উপায় পাচ্ছে বাংলাদেশ


প্রকাশিত: ০৯:১৪ এএম, ০৭ ফেব্রুয়ারি ২০১৭

প্রথমবারের মত ঐতিহাসিক টেস্ট ম্যাচ খেলতে ভারত সফরে গেছে বাংলাদেশ দল। আগামী ৯ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া টেস্টে বাংলাদেশি বোলারদের সামনে বড় বাঁধা বর্তমান সময়ের সেরা ব্যাটসম্যান ও ভারত দলের অধিনায়ক বিরাট কোহলি। তবে এবার তাকে থামানোর উপায় বলে দিলেন অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক রিকি পন্টিং। বাংলাদেশ সফরের পর ভারত সফরে আসবে অস্ট্রেলিয়া। আর মূলত অস্ট্রেলিয়ান বোলারদের উদ্দেশ্য করেই পরামর্শ দিয়েছেন এই তারকা।  

ক্রিকেটের সব ফরম্যাটেই ব্যাট হাতে রীতিমত বোলারদের শাসন করছেন কোহলি। কোহলিকে থামাতে না পারলে বিপদ। আর কোহলিকে থামানোর সেই সহজ কাজটাই বলে দিলেন পন্টিং। বোলারদের উদ্দেশ্যে তিনি পরামর্শ দেন, ব্যাট করার সময় কোহলিকে রাগিয়ে দিতে হবে। আবেগটাই কোহলির সবচেয়ে বড় শক্তি, আবার দুর্বলতাও।

braverdrink

পন্টিং আরও বলেন, `কোহলি যখন রেগে যায় খেয়াল করলেই দেখবেন, ও তখন মারাত্মক আক্রমণাত্মক হয়ে ওঠে। এটা হয়তো ওর জন্য ভালো, কিন্তু প্রতিপক্ষের জন্যও ভালো। বোলারদের উপর চড়াও হতে গিয়ে উইকেট দিয়ে দেয়।`

তবে এরপরও কোহলিকেই বর্তমান সময়ের সেরা ব্যাটসম্যান মন করেন অস্ট্রেলিয়ার সাবেক এই অধিনায়ক। ও কি বিশ্বের সেরা ব্যাটসম্যান? এমন এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘হ্যা, সম্ভবত সে-ই সেরা। দিন দিন সে নিজেকে অন্য এক উচ্চতাতে নিয়ে যাচ্ছে।`

এখন দেখার বিষয় পন্টিংয়ের পরামর্শ মাঠে কতটা কাজে লাগাতে পারে বাংলাদেশের বোলাররা।

এমআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।