বাংলাদেশের সংগ্রহ ২১৫


প্রকাশিত: ০৮:৪১ এএম, ০৭ ফেব্রুয়ারি ২০১৭

বিশ্বকাপে খেলার লক্ষ্যে শ্রীলংকায় বাছাই পর্ব খেলতে নেমেছে বাংলাদেশ নারী দল। গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে পাপুয়া নিউগিনির বিপক্ষে ২১৫ রান সংগ্রহ করেছে রোমানাবাহিনী। শারমিন আক্তার ও ফারজানা আক্তারের হাফ সেঞ্চুরিতে ভর করে এ সংগ্রহ পায় বাংলাদেশের নারীরা।

মঙ্গলবার কলম্বো ক্রিকেট গ্রাউন্ডে টস জিতে প্রথমে ব্যাটিং করতে নামে বাংলাদেশ। তবে শুরুতেই শারমিন সুলতানাকে হারিয়ে চাপে পরে তারা। তবে দ্বিতীয় উইকেটে সানজিদা ইসলামকে নিয়ে ৫১ রানের জুটি গড়েন দলের প্রাথমিক চাপ সামলে নেন শারমিন আক্তার।

তবে দলীয় ৫২ রানে সানজিদার বিদায়ের পর ফারজানাকে নিয়ে ৬৯ রানের আরও একটি দারুণ জুটি গড়েন শারমিন আক্তার। এরপর শেষ দিকে শায়লা শারমিনের সঙ্গে সালমা খাতুনের অপরাজিত ৫৫ রানের জুটিতে ২১৫ রানের লড়াকু সংগ্রহ পায় রোমানারা।

দলের পক্ষে সর্বোচ্চ ৫৬ রান করেন শারমিন আক্তার। ফারজানা হক খেলেন ৫১ রানের ইনিংস। এছাড়া সালমা ৩২ ও সানজিদা ২৮ রান করেন। পাপুয়া নিউগিনির পক্ষে রাভিনা ওয়া, মাইরি টম ও সিবনা জিমি ২টি করে উইকেট নেন।

আরটি/এমআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।