নারী বিশ্বকাপ শুরু ২৪ জুন


প্রকাশিত: ০৫:৩৩ এএম, ০৬ ফেব্রুয়ারি ২০১৭

এক বিজ্ঞপ্তির মাধ্যমে নারী ক্রিকেট বিশ্বকাপের সময়সূচি প্রকাশ করেছে আইসিসি। আগামী ২৪ জুন থেকে লন্ডনে পর্দা উঠবে এগারতম আসরের। ফাইনাল ২৩ জুলাই। তবে এখনো পূর্ণাঙ্গ ম্যাচ সূচি প্রকাশ করা হয়নি।

বিজ্ঞপ্তিতে জানানো হয় গ্রুপ পর্বের ২৭ ম্যাচ অনুষ্ঠিত হবে ২১ দিনে। ব্রিস্টল, ডার্বি, লিচেস্টার ও টৌনটনে অনুষ্ঠিত হবে এ ম্যাচগুলো। ১৮ জুলাই ব্রিস্টলে প্রথম সেমি-ফাইনাল ও ২০ জুলাই ডার্বিতে দ্বিতীয় সেমি-ফাইনাল অনুষ্ঠিত হবে।

ইংল্যান্ডে অনুষ্ঠিত হতে যাওয়া এবারের প্রমীলা বিশ্বকাপের খেলা হবে পাঁচ ভেন্যুতে। টৌনটন ও লিচেস্টারে ৭ টি করে এবং ব্রিস্টলে ও ডার্বিতে ৮ টি করে ম্যাচ হবে। লর্ডসে হবে ফাইনালের মহারণ।  

এদিকে মঙ্গলবার থেকে শ্রীলঙ্কায় শুরু হচ্ছে বিশ্বকাপের বাছাইপর্ব। বাছাইপর্ব থেকে বিশ্বকাপের মূল পর্বে খেলার সুযোগ পাবে ৪ দল। মূলপর্বে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, নিউ জিল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ ইতোমধ্যেই জায়গা করে নিয়েছে।

এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।