‘বাংলাদেশকে হালকাভাবে নিও না’


প্রকাশিত: ০৪:০৩ পিএম, ০৫ ফেব্রুয়ারি ২০১৭

বাংলাদেশ এখন ক্রিকেটবিশ্বের অন্যতম সমীহ-জাগানিয়া দল। গত দুই বছর ধরেই দারুণ নৈপুণ্য দেখিয়ে আসছে। তাই মুশফিক হালকাভাবে নেওয়ার ‘দুঃসাহস’ হয়তো কেউই দেখাবে না। যদিও টেস্ট ক্রিকেটে একটু ভিন্ন চোখে দেখতে চাইবে কেউ। তবে সেই অবস্থানে বাংলাদেশ দল এখন আর নেই। ভারতীয় ক্রিকেট দলের উইকেটরক্ষক ঋদ্ধিমান সাহাও নতুন করে কথাটা মনে করিয়ে দিয়েছেন সবাইকে।

হায়দরাবাদের রাজিব গান্ধী স্টেডিয়ামে গড়াচ্ছে সিরিজের একমাত্র টেস্ট। ঐতিহাসিক টেস্টটি মাঠে গড়াবে ৯ ফেব্রুয়ারি। তার আগে সতীর্থদের সতর্ক করে দিয়েছেন সাহা। ভারতীয় ক্রিকেটাররা যেন বাংলাদেশকে হালকাভাবে না নেন। কারণ পা ফসকে গেলেই বিপদ!

হায়দরাবাদে দলের সঙ্গে যোগ দেয়ার আগে সাহা বলেন, ‘র্যাংকিংয়ের কথা ভাবলে কাগজে-কলমে তারা (বাংলাদেশ) সহজ প্রতিপক্ষ! কিন্তু মাঠে নামার আগে তাদেরকে হালকাভাবে নিচ্ছি না আমরা। এটা আসলে নির্ভর করেছে পরিস্থিতির ওপর। আমি পরিস্থিতি অনুযায়ী লড়াই করবো।’

বাংলাদেশ দল যে ছেড়ে কথা বলবে না। এটা অজানা নয় সাহার। বলেন, ‘প্রত্যেকটি দলই মাঠে তাদের সেরাটা উজাড় করে দিতে মুখিয়ে থাকে। আপনি ভাবতেও পারবেন না যে কী ঘটতে যাচ্চে। সুতরাং আপনার ভাবনাটা ভালো খেলার লক্ষ্যের মধ্যেই সীমাবদ্ধ রাখা বাঞ্চনীয়।’

এনইউ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।