কোহলির উইকেট নেয়ার স্বপ্ন দেখছেন তাসকিন


প্রকাশিত: ০২:১৯ পিএম, ০৪ ফেব্রুয়ারি ২০১৭

উইজডেন ক্রিকেটার্স অ্যালমানাক এখনও বাজারে আসেনি। প্রচ্ছদ প্রকাশ পেয়েছে। তাতে দেখা যাচ্ছে ভারতের অধিনায়ক বিরাট কোহলি কোথায় উঠে গেছেন। নিঃসন্দেহে বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান। ব্যাট হাতে একবার উইকেটে দাঁড়িয়ে যেতে পারলে প্রতিপক্ষের আর রক্ষে নেই। প্রতিনিয়তই এ কাজটা তিনি করে যাচ্ছেন। তার সামনে বল করতে আসার আগে মনে মনে মন্ত্র জপতে হয় বোলারদের।

সেই বিরাট কোহলির উইকেট নেয়ারই স্বপ্ন দেখছেন বাংলাদেশের পেসার তাসকিন আহমেদ। হায়দরাবাদের রাজীব গান্ধী ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে ভারতের বিপক্ষে একমাত্র টেস্টে স্বাগতিক অধিনায়কের উইকেটটি নেয়ার স্বপ্নের কথা নিজেই জানালেন বাংলাদেশের এই তরুণ পেস সেনশেন।

হায়দরাবাদে আজ অনুশীলন শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে বিরাট কোহলির উইকেট নেয়ার স্বপ্নের কথা জানান তাসকিন। তার কাছেই জানতে চাওয়া হয়, কোহলির উইকেট নিয়ে কী ভাবছেন?

জবাবে তাসকিন বলেন, ‘বিশ্বমানের কোনো ব্যাটসম্যানের উইকেট নিতে পারলে তো অবশ্যই ভালো লাগার কথা। আর যদি সেটা হয় বিরাট কোহলির মত একজন ব্যাটসম্যানের। তাহলে তো কথাই নেই। একটা স্বপ্ন পূরণ হবে।’

স্বপ্নের কথা জানানোর পরই বাস্তবে ফিরে আসলেন বাংলাদেশের এই পেস তারকা। তিনি শুধু কোহলির উইকেট নিয়েই চিন্তা করছেন না। জানালেন, তার লক্ষ্য হচ্ছে ভারতের টপ অর্ডার মুড়িয়ে দেয়া। তাসকিন বলেন, ‘আমার মূল লক্ষ্য কিন্তু ভারতের টপ অর্ডারের প্রতিটি ব্যাটসম্যানের উইকেট নেয়া। কারণ, তারা প্রত্যেকেই হচ্ছেন এক একজন বিশ্বসেরা ব্যাটসম্যান।’

প্রসঙ্গতঃ নিউজিল্যান্ডের মাটিতে অভিষেক টেস্টে নিজের প্রথম উইকেটটিই তিনি নিয়েছিলেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসনের। যিনি আবার টেস্ট র্যাংকিংয়ে একসময়ের শীর্ষ ব্যাটসম্যান। এখন রয়েছেন চার নম্বর অবস্থানে।

আইএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।