২০ ওভারে ৩৩০ রান করে জিতলো বাংলাদেশ


প্রকাশিত: ০৩:৪৮ এএম, ০৪ ফেব্রুয়ারি ২০১৭

ভারতের অনুষ্ঠিত ব্লাইন্ড টি-টোয়েন্টি ক্রিকেট বিশ্বকাপে নিজেদের পঞ্চম ম্যাচে বড় জয় পেয়েছে বাংলাদেশ। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৩৩০ রান করে বাংলাদেশ দল। আর কিউইদের ইনিংস শেষ হয় ২৪০ রানে। ফলে ৯০ রানের বড় জয় পায় বাংলাদেশ ব্লাইন্ড ক্রিকেট দল।

বান্দ্রায় এমআইজি ক্রিকেট ক্লাবে টস জিতে আগে ব্যাট করতে নেমে আব্দুল মালেক ঝড় তোলেন। ৭০ বলে ৩৩টি চারের সাহায্যে ১৮০ রান করে অপরাজিত থাকেন তিনি। আর ৪৪ বল খেলে আব্দুল্লাহ জবির করেন অপরাজিত ৯০ রান। ফলে নির্ধারিত ২০ ওভারে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ৩৩০ রান। যা এবারের আসরে দ্বিতীয় সর্বোচ্চ রানের ইনিংস।

জবাব দিতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৪০ রান করে নিউজিল্যান্ড। দলের পক্ষে ব্রেট উইলসন সর্বোচ্চ ৪৭ রান করেন। ৫ ম্যাচে ৪টিতে জয় পেয়েছে বাংলাদেশ। পয়েন্ট তালিকায় তৃতীয় স্থানে রয়েছে লাল-সবুজের জার্সিধারীরা। পয়েন্ট তালিকায় প্রথমে রয়েছে পাকিস্তান। দ্বিতীয়তে রয়েছে স্বাগতিক ভারত।

এমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।