হঠাৎ অবসর ঘোষণা ল্যাম্পার্ডের


প্রকাশিত: ০৪:০৭ পিএম, ০২ ফেব্রুয়ারি ২০১৭

দেশের জার্সি খুলে রেখেছিলেন আগেই। ক্লাব ফুটবলটা কোনোমতে চালিয়ে যাচ্ছিলেন। তবে পড়তি ফর্ম বারবার জানান দিচ্ছিল, এবার ক্লাব ফুটবলকে বিদায় জানানোর পালা; কিন্তু এভাবে যে হঠাৎ করে সেই ঘোষণা আসবে তা কেউই ভাবেননি। বৃহস্পতিবার ৩৮ বছর বয়েসে সব রকমের ফুটবলকে বিদায় জানালেন সাবেক ইংল্যান্ড মিডফিল্ডার ফ্রাঙ্ক ল্যাম্পার্ড।

সর্বশেষ তিনি খেলেছেন নিউ ইয়র্ক সিটি এফসির হয়ে; কিন্তু ইতিমধ্যেই তার চুক্তি শেষ হয়েছে ক্লাবের সঙ্গে। নতুন করে আর কোনও চুক্তি করলেন না তিনি। কিছুদিন আগেই অবসর নিয়ে নিজের চিন্তা-ভাবনার কথা জানিয়েছিলেন। তবে সেটা যে এত দ্রুত আসবে তা ভাবনায়ও ছিল না।

২০ বছরের প্রিমিয়ার লিগ ক্যারিয়ারের শেষে নিউ ইয়র্কের এমএলএস-এ যোগ দিয়েছিলেন তিনি। ওয়েস্টহ্যাম, চেলসি ও ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে সাফল্যের সঙ্গেই খেলেছেন তিনি। এমএলএস-এ চলে যাওয়ার পরও ল্যাম্পার্ডকে ফিরে পেতে চেয়েছিল ইংল্যান্ডের বিভিন্ন ক্লাব।

অবসরের সিদ্ধান্ত নেওয়ার পর ল্যাম্পার্ড ইনস্টাগ্রামে লেখেন, ‘২১ বছর ফুটবলের সঙ্গে কাটানোর পর আমি সিদ্ধান্ত নিলাম খেলা ছাড়ার। যখন ৩৮ বছর বয়সেও দেশে ও দেশের বাইরে আমার জন্য একাধিক প্রস্তাব রয়েছে তখন মনে হল, এটাই সঠিক সময় জীবনের নতুন অধ্যায় শুরু করার। জীবনে এমন অনেক মানুষ রয়েছেন যাদের ছাড়া এখানে পৌঁছনো সম্ভব হত না।’

ইংল্যান্ডের হয়ে ১০৬টি ম্যাচে খেলেছেন তিনি। ৩০০ ওপর গোল রয়েছে পুরো ক্যারিয়ারে। সাফল্যের সঙ্গে থেকেই ফুটবলকে বিদায় জানালেন এই মিডফিল্ডার।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।