টি-টোয়েন্টির শীর্ষেই থাকলেন কোহলি


প্রকাশিত: ০২:০৯ পিএম, ০২ ফেব্রুয়ারি ২০১৭

ইউযবেন্দ্র চাহালের বিধ্বংসী বোলিংয়ে আগেরদিন ইংল্যান্ডকে হারিয়েছিল ভারত। পরেরদিন আইসিসি কর্তৃক প্রকাশিত টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে দেখা যাচ্ছে বিরাট কোহলি রয়েছে শীর্ষস্থানে। যদিও আগেরদিন তিনি রান নিতে পেয়েছিলেন মাত্র ২টি। টি-টোয়েন্টিতে শীর্ষে, টেস্টে দ্বিতীয় এবং ওয়ানডেতে তিনি রয়েছেন তৃতীয় স্থানে। এই প্রথম কোনো ভারতীয় ব্যাটসম্যান হিসেবে ক্রিকেটের তিন ফরম্যাটেই সেরা পাঁচের মধ্যে থাকলেন তিনি।

টি-টোয়েন্টিতে ব্যাটসম্যানদের র‌্যাংকিংয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন অস্ট্রেলিয়ার অ্যারোন ফিঞ্চ। তবে কোহলির চেয়ে পিছিয়ে ২৮ পয়েন্ট। অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েল রয়েছেন তৃতীয় স্থানে।

বোলারদের র‌্যাংকিংয়ে শীর্ষে রয়েছেন দক্ষিণ আফ্রিকান স্পিনার ইমরান তাহির। চার পয়েন্টের ব্যবধানে তার পেছনে রয়েছেন ভারতের জসপ্রিত বুমরাহ। তবে ইংল্যান্ডের জো রুট দারুণ উন্নতি করেছেন র‌্যাংকিংয়ে। ভারতের বিপক্ষে সিরিজে সর্বোচ্চ ১২৬ রান সংগ্রহ করেছেন তিনি এবং ঢুকে পড়েছেন সেরা পাঁচে। ২ ধাপ এগিয়ে তিনি চলে এসেছেন পাঁচ নম্বরে।

ইংল্যান্ডের বিপক্ষে মাত্র ২৫ রান দিয়ে ৬ উইকেট পাওয়া ইউজবেন্দ্র চাহালও র‌্যাংকিংয়ে বেশ বড় একটি লাফ দিয়েছেন। ৯২তম স্থান থেকে উঠে এসেছেন ৮৬তম স্থানে। বাংলাদেশের বোলারদের মধ্যে মোস্তাফিজ রয়েছেন ৯ম এবং সাকিব আল হাসান রয়েছেন ১০ম স্থানে।

টি-টোয়েন্টি অলরাউন্ডারদের র‌্যাংকিংয়ে ৩৮৮ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছেন অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েল। ৩৪৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন বাংলাদেশের সাকিব আল হাসান। দলীয় র‌্যাংকিংয়ে এখন আফগানদের পেছনে বাংলাদেশ। আফগানিস্তান রয়েছে ৯ নম্বরে। বাংলাদেশ রয়েছে ১০ নম্বরে। শীর্ষে রয়েছে নিউজিল্যান্ড।

আইএইচএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।